সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

হবু বউকে বিয়ের আগে এই ৫ প্রশ্ন অবশ্যই করুন

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক :  বিবাহ মানুষের জীবনের সবচেয়ে বড় একটি সিদ্ধান্ত। যেখানে দুজন মানুষের মনের মিল খুবই জরুরি। তাই বিয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই জীবনসঙ্গীর ভাল-মন্দ সম্পর্কে জানা উচিত।

কারণ বিয়ের আগে কিছু কথোপকথন আবশ্যিক। জেনে নিন বিয়ের আগে হবু জীবনসঙ্গীকে যে ৫ প্রশ্ন অবশ্যই করবেন-

- - Advertisement - -

> বিয়ের আগে সঙ্গীর অর্থনৈতিক দিক নিয়ে আলোচনা করুন। দাম্পত্য জীবনে পরস্পরের অর্থনৈতিক অবস্থা সম্পর্কে আগে থেকেই জানা জরুরি।

আর্থিক অবস্থা ভাল হোক বা খারাপ দু’জনে কীভাবে এগিয়ে যেতে চান তা বিয়ের আগেই আলোচনা করে নেওয়া ভালো।

> বিয়ের পরপরই সন্তান নিতে হবে, এ ধারণা অনেক পুরোনো। সন্তানধারণ নিয়ে হবু স্ত্রীর মতামত কী সেটিও জানা জরুরি। অসম্মতি থাকলে আলোচনা করুন।

অনেক ক্ষেত্রে চাইলেও সন্তানধারণে সক্ষম হন না অনেক দম্পতি সেক্ষেত্রে, কী করণীয় হতে পারে আলোচনা করুন সেই ব্যাপারেও।

> যৌন জীবন নিয়েও আলোচনা করা অবশ্যই উচিত। কারণ সুস্থ যৌন জীবন সুস্থ দাম্পত্যের চাবিকাঠি, কাজেই লজ্জা না করে স্পষ্টভাবে এ বিষয়েও কথা বলুন।

> পরস্পরের মানসিক স্বাস্থ্য নিয়েও কথা বলুন একে অন্যের সঙ্গে। সঙ্গীর নিরাপত্তাহীনতা বা মানসিক অবসাদে আপনার ভূমিকা কী হবে তা নিয়ে ধারণা থাকলে দাম্পত্য কলহ কমবে।

> বিয়েতে অনেক ক্ষেত্রেই দু’জন মানুষ ছাড়াও জড়িয়ে থাকে দুটি পরিবার। দু’জনের পরিবারের মধ্যে রসায়ন কেমন হবে তাও আগে থেকে জেনে নেওয়া ভালো।

যদি সঙ্গীর আগে থেকেই সন্তান থাকে, সেক্ষেত্রে সেই সন্তানকে কীভাবে কাছে টানবেন আলোচনা করুন তা নিয়েও।

- Advertisement -