সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

হাসিনা আক্তার শিয়াল শাবক দুটিকে সন্তানের মত লালনপালন করেছিলেন

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : এক বছর আগে জনৈক ব্যক্তির কাছ থেকে দুটি শিয়াল শাবক কিনে লালনপালন শুরু করেন বেদে গৃহবধূ হাসিনা আক্তার। এর কয়েক দিন পর একটি শাবক মারা যায়। অপর শাবকটিকে সন্তানস্নেহে বড় করছিলেন তারা। গৃহবধূ হাসিনার দুই শারীরিক প্রতিবন্ধী শিশুও শিয়াল শাবকটির বন্ধু হয়ে ওঠে। কিন্তু বন বিভাগের লোকজন শিয়ালটিকে নিয়ে যাওয়ায় কান্নায় ভেঙে পড়েন গৃহবধূ হাসিনা ও তার শিশুরা। ঢাকা পোস্ট

শুক্রবার বিকেলে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর ফলকন গ্রামে ঘটেছে এমন মানবিক ঘটনা। খাঁচায় বন্য প্রাণী লালনপালন করার বিসয়টি খবর পেয়ে উপজেলা প্রশাসন ও বন বিভাগের লোকজন এসে শিয়ালটি নিয়ে যান।

- - Advertisement - -

[৪] স্থানীয়রা জানান, কেউ একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামানকে হাসিনার শিয়াল পালনের তথ্যটি জানিয়ে দেয়। এতে ইউএনওর নির্দেশে বন বিভাগের লোকজন গিয়ে তার বাড়ি থেকে খাঁচায় বন্দি শিয়ালটি উদ্ধার করে নিয়ে আসে। কিন্তু শোক সামলাতে না পেরে গৃহবধূ হাসিনা বন কর্মকর্তাদের পেছন পেছন ছুটে আসেন উপজেলা পরিষদ প্রাঙ্গণে। এ সময় তার সঙ্গে তার প্রতিবন্ধী দুই শিশুও ছুটে আসে।

হাসিনা আক্তার জানান, এক বছর ধরে খুব যত্ন করে শিয়ালটিকে তিনি লালন করেছেন। শিয়ালটিকে সন্তানের মতোই আদর করতেন। সাবান মেখে গোসল করিয়ে দিতেন। যতেœর কখনো ত্রæটি করেননি। কিন্তু শিয়ালটিকে নিয়ে নেওয়া তিনি মেনে নিতে পারছেন না। কর্মকর্তাদের অনুরোধ করলেও শিয়ালটিকে ফেরত পাননি তিনি।

উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদের জানান, খাঁচায় বন্য প্রাণী লালনপালন করা আইনত অপরাধ। ইউএনওর নির্দেশে শিয়ালটি উদ্ধার করা হয়েছে। রাতে শিয়ালটিকে বনে অবমুক্ত করা হবে।

সূত্র: আমাদের সময় ডটকম

- Advertisement -