সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

১৪৮ রানে ভাঙল নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্কঃ

নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি ভেঙে প্রথম সাফল্য পান শরীফুল। ছবি: এএফপি

- - Advertisement - -

বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে ১৪৮ রানে প্রথম উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। ইনিংসের ৩৮তম ওভারের শেষ বলে নাঈমের হাতে ক্যাচ দিয়ে শরীফুলের শিকারে পরিণত হন উইল ইয়াং।
তিনি করেন ৫৪ রান। তার ইনিংসটি ছিল ৫টি চারে সাজানো।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিং নেওয়া বাংলাদেশ প্রথম সেশন পুরোপুরি হতাশায় পার করেছে। স্বাগতিকরা তাসকিন-ইবাদতদের বিরুদ্ধে ব্যাট করছে হেসেখেলে। বেধড়ক পিটিয়েছে বাংলাদেশি বোলারদের। পুরোপুরি ব্যর্থতা দিয়ে ক্রাইস্টচার্চে বাংলাদেশ দলকে প্রথম সেশন কাটাতে হয়েছে উইকেটশূন্য থেকেই।
প্রথম টেস্টের বিধ্বংসী বোলার ইবাদতের করা নবম ওভারে দুটো রিভিউ নিয়ে বেঁচে যান ল্যাথাম। দুটো রিভিউ নিউজিল্যান্ডের পক্ষে যাওয়ার পর বাংলাদেশ শিবিরে হতাশা ভর করে।
আম্পায়ারের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নিয়ে বেঁচে যান নিউজিল্যান্ড অধিনায়ক। দুই বল পর আবারও ব্যাট-বল মেলাতে ব্যর্থ ল্যাথামকে আবারও এলবিডব্লু দেন আম্পায়ার ওয়েইন নাইটস। আবারও রিভিউ ল্যাথামের পক্ষেই যায়।
প্রথমবার ইবাদতের বলটা মিস করে যেত লেগ স্টাম্প, পরেরটি যেত স্ট্যাম্পের ওপর দিয়েই।
এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রথম ৪৫ ওভারে এক উইকেটে ১৬৯ রান সংগ্রহ করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। ১০০ রান করা ল্যাথামের অপর প্রান্তে ডেভন কনওয়ে ১৪ রানে অপরাজিত রয়েছেন।
এ ম্যাচে বাংলাদেশ খেলছে মুশফিকুর রহিমকে ছাড়াই। কুঁচকির চোটের কারণে খেলতে পারছেন না দেশসেরা এ ব্যাটসম্যান। তার জায়গায় খেলছেন নুরুল হাসান, উইকেটকিপিংয়ের দায়িত্বও পালন করছেন তিনি। আর আঙুলের চোটে আগেই ছিটকে যাওয়া মাহমুদুল হাসানের জায়গায় অভিষেক হয়েছে মোহাম্মদ নাঈমের। বাংলাদেশের ১০০তম টেস্ট ক্রিকেটার হয়ে গেছেন এ বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।
ক্রাইস্টচার্চে বাংলাদেশের আগের রেকর্ড ভালো নয়। এই মাঠে বাংলাদেশ এখন পর্যন্ত একটি টেস্ট খেলে একটিতেই হেরেছে। ২০১৯ সালে সেখানে একটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের, সেই সময়ে মসজিদে হামলার কারণে ম্যাচটি বাতিল হয়ে যায়।
এই ভেন্যুতে খেলা তিনটি ওয়ানডের একটিতেও বাংলাদেশের জয় নেই। সর্বশেষ ২০২১ সালের মার্চে খেলা ওয়ানডে ম্যাচটিতে জয়ের খুব কাছে গিয়েও হেরে গিয়েছিলেন তামিমরা

সূত্র যুগান্তর

- Advertisement -