সর্বশেষ

28.8 C
Rajshahi
রবিবার, জুলাই ১৪, ২০২৪

২৫ মার্চ অনুষ্ঠিত হচ্ছে স্কুলের ছাত্রীদের নিয়ে কোডিং প্রতিযোগিতা

টপ নিউজ ডেস্কঃ ষষ্ঠ থেকে দশম শ্রেনী পর্যায়ের ছাত্রীদের কম্পিউটার প্রোগ্রামিং এর দক্ষতা বাড়াতে ২৫ মার্চ অনলাইনের মাধ্যমে আয়োজিত হবে ‘বিডি গার্লস কোডিং কনটেস্ট’। অনলাইনভিত্তিক এ কোডিং প্রতিযোগিতার রেজিস্ট্রেশন করা যাবে ১৮ মার্চ পর্যন্ত। নিবন্ধন করা শিক্ষার্থীদের নিয়ে ২০ মার্চ অনলাইনে হবে বাছাইপর্ব। এ পর্বে বিজয়ী শিক্ষার্থীরাই কেবল প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নিতে পারবে।

যুক্তরাষ্ট্রভিত্তিক একটি দাতব্য প্রতিষ্ঠান ইকো-ইউএসের সহায়তায় ইকো-বিডি ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) বিডি গার্লস কোডিং প্রকল্প এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

আয়োজকেরা জানিয়েছে, আয়োজিত অনলাইনভিত্তিক এই প্রতিযোগিতাটি জাজ ‘কোড মার্শাল’ প্ল্যাটফর্ম ব্যবহার করে প্রোগ্রামিংয়ের প্রাথমিক পর্যায়ের বিভিন্ন সমস্যার সমাধান করতে হবে শিক্ষার্থীদের। বিজয়ী শিক্ষার্থীরা পুরস্কার হিসেবে পাবে মোট ৬০ হাজার টাকাসহ ৩ দিনের আবাসিক ক্যাম্পে প্রোগ্রামিং শেখার সুযোগ।

বিডি গার্লস কোডিং প্রকল্পকে প্রতিযোগিতাটি সফলভাবে আয়োজন করতে সহযোগিতা করছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি),বাংলাদেশ কম্পিউটার সমিতি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি, ইন্টারনেট সোসাইটি-বাংলাদেশ চ্যাপ্টার ও মাকসুদুল আলম বিজ্ঞানাগার (ম্যাসল্যাব)।

প্রতিযোগিতায় অংশ নিতে এবং বিস্তারিত জানতে https://forms.gle/YmzcV6FqVAuXo1y2A এই ঠিকানায় প্রবেশ করুন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles