সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাচ্ছেন সাকিব আল হাসান!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : দীর্ঘ পাঁচ মাস পর বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে অক্টোবরে। আগামী ২৪ অক্টোবর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামবে লাল-সবুজের দেশ। আর ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাচ্ছেন সাকিব আল হাসান। এমন পরিস্থিতিতে সাকিব কি শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে মাঠে নামতে পারবেন? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট সংশ্লিষ্টদের মাঝে। গুঞ্জন শোনা যাচ্ছে, এই সফরেই নাকি মাঠে ফিরতে পারেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব। দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কথায়ও তেমনই ইঙ্গিত পাওয়া গেছে।

- - Advertisement - -

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচে টেস্ট সিরিজকে সামনে রেখে আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগার বাহিনী। একমাস বিরতির পর ২৪ অক্টোবর থেকে টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা। আর এই সিরিজ চলাকালীনই সাকিবের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। তাহলে কি এই সিরিজেই ফিরবেন সাকিব? সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ফিটনেস ঠিক থাকলে হয়তো খেলতেও পারেন তিনি।

আগামী সেপ্টেম্বরে দেশে ফিরে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান বিকেএসপিতে প্রস্তুতি শুরু করে দেবেন সাকিব। এ প্রসঙ্গে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, সাকিব এক বছর ক্রিকেটের বাইরে থাকলেও, অন্য ক্রিকেটারদের সঙ্গে তার বড় একটা পার্থক্য তৈরি করবে তা আমি মনে করি না। কারণ, কোভিড-১৯-এর কারণে এমনিতেই প্রত্যেক ক্রিকেটারকে ছয় থেকে সাত মাস মাঠের বাইরে থাকতে হয়েছে। আমরা আশা করব, সব ক্রিকেটারই ফিট থাকবে। অবশ্যই এটা দেখব যে, প্রতি ক্রিকেটারের ন্যূনতম ফিটনেস লেভেলটা থাকুক। আমরা সাকিবের জন্য কিছু গেম টাইম আয়োজন করব। একই সঙ্গে অন্য ক্রিকেটারদের জন্যও। কারণ, কোনো বিরতি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা খুবই কঠিন। আমরা মনে করি, সাকিবের জন্য কিছু ম্যাচের আয়োজন করে তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ করে দেওয়া প্রয়োজন। সে হচ্ছে বিশ্বমানের ক্রিকেটার। সুতরাং, আমি নিশ্চিত, সে খুব তাড়াতাড়িই ক্রিকেটে ফিরে আসবে। তবে, ফিটনেসটাই হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

এদিকে শ্রীলঙ্কা সফরে তিন টেস্টের বদলে দুটি খেলার কথা ভাবছে বাংলাদেশ। সেই সঙ্গে একটি টি-টোয়েন্টি সিরিজ চাচ্ছে বিসিবি। তবে শেষ পর্যন্ত কয়টি ম্যাচ হবে- সেটাই দেখার অপেক্ষা।

সূত্র : ক্রিকইনফো