সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

৭২ ঘণ্টার মধ্যে অবৈধ ক্লিনিক বন্ধের নির্দেশ

টপ নিউজ ডেস্কঃ দেশের সব অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করার নির্দেশ দিয়েছে ৭২ ঘণ্টার মধ্যে স্বাস্থ্য অধিদপ্তর। এই সময়ের পর নিবন্ধনহীন কোনো ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টার চালু থাকলে নেওয়া হবে আইনগত ব্যবস্থা ।
বিষয়টি নিশ্চিত করেছেন বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. বিল্লাল হোসেন।

তিনি জানান, স্বাস্থ্য অধিদপ্তরে বুধবার (২৫ মে) অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো নিয়ে অনুষ্ঠিত হয়েছে এক সভা । সেখানে আগামী ৭২ ঘণ্টার মধ্যে অবৈধ সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার হয়েছে বন্ধ করার সিদ্ধান্ত ।

যারা সিদ্ধান্ত মানবে না, তাদের বিষয়ে কী সিদ্ধান্ত নেবেন জানতে চাইলে বিল্লাল হোসেন জানান, যেসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার লাইসেন্সের জন্য আবেদন করেনি, সেগুলো অবৈধ। আমাদের বেঁধে দেওয়া সময়ের পর যদি পরিচালনা করে নিবন্ধনহীন কেউ কার্যক্রম , তাহলে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব আইনগত ।

জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনা হয় দেশের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর মনিটরিং ও সুপারভিশন বৃদ্ধির বিষয়ে । কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয় আলোচনা শেষে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles