সর্বশেষ

33.7 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

৯৯৯–এ কল দিয়ে ৬ তরুণ পর্যটক রক্ষা পেলেন

টপ নিউজ ডেক্স: মিরসরাইয়ের খৈয়াছড়া ইউনিয়নের খৈয়াছড়া ঝরনা দেখতে এসে দুর্গম নিখোঁজ হন ৬ তরুণ পর্যটক পাহাড়ে পথ হারিয়ে। সেখানে পথ হারিয়ে ফেলেন তারা পাহাড়ে উঠে। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ ফোন করলে তাদের পুলিশ গিয়ে উদ্ধার করে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) তাদেরকে উদ্ধার করা হয় রাত সাড়ে ৯টায়।

উদ্ধার হওয়া তরুণেরা বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেলে তারা ছয় বন্ধু মিলে ঢাকা থেকে মিরসরাই বড়তাকিয়া এসে পৌঁছান। বাস থেকে নেমে লোকাল সিএনজি অটোরিকশা ও পায়ে হেঁটে খৈয়াছড়া ঝরনায় পৌঁছান। সন্ধ্যা হয়ে যায় পাহাড়ের চূড়া থেকে নামার সময়। অন্ধকারে ফেরার পথে পাহাড়ের আঁকা–বাঁকা পথ ভুলে দিক হারিয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দেন। মিরসরাই থানা–পুলিশ খবর পেয়ে প্রায় ২ ঘণ্টা অভিযান চালিয়ে খৈয়াছড়ায় দুর্গম পাহাড়ে রাত সাড়ে ৯টায় সুস্থ অবস্থায় ৬ পর্যটককে উদ্ধার করে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ছয় তরুণ পাহাড়ের চূড়ায় ওঠেন দুপুর আড়াইটার দিকে ঝরনায় গিয়ে। আর পথ খুঁজে পায় না ফেরার সময় নামতে নামতে সন্ধ্যা হয়ে গেলে। পুলিশ তাদের উদ্ধার করে থানায় এনে বাসে তুলে দিয়েছে প্রাথমিক তথ্য নিয়ে এবং তারা সুস্থ রয়েছে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles