সর্বশেষ

36.1 C
Rajshahi
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

অগ্নি দুর্ঘটনা নাশকতা হলে,জড়িতদের বিরুদ্ধে নেয়া হবে কঠোর ব্যবস্থা:আইজিপি

টপ নিউজ ডেস্কঃ সম্প্রতি দেশে ঘটে যাওয়া কয়েকটি বড় অগ্নি দুর্ঘটনা নাশকতা হলে জড়িতদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ।

শনিবার (১৫ এপ্রিল) বিকেলে রাজধানীর সিদ্ধেশ্বরী স্কুল অ্যান্ড কলেজ মাঠে বাংলাদেশ দোকান মালিক সমিতির আয়োজনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষ্যে অনুষ্ঠানে অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ ।

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে আগুনের সূত্রপাত হয় রাজধানীর নিউমার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে । ফায়ার সার্ভিসের ৩০ ইউনিটের চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। দুই সপ্তাহ আগে একইভাবে আগুন লেগে রাজধানীর বঙ্গবাজারসহ আশপাশের কয়েকটি মার্কেট পুড়ে ছাই হয়ে যায়।

এসব ঘটনার বিষয়ে আইজিপি বলেন, আমরা ইদানীং লক্ষ্য করছি রাজধানীর কয়েকটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের প্রতিটি ঘটনা বাংলাদেশ পুলিশ খতিয়ে দেখছে। এখানে যদি কোন নাশকতা থাকে তাহলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুক এবং টুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। আইজিপি বলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতি সহায়তা প্রদান করছে অসহায় মানুষকে তাদের এ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

তিনি বলেন, রাজধানীতে অগ্নিকাণ্ডের ঘটনায় কর্মহীন হয়ে পড়ছেন কিছু শ্রমিক । তিনি অসহায় শ্রমিকদের প্রতি সহায়তার হাত বাড়ানোর জন্য দোকান মালিক সমিতি নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles