সর্বশেষ

33.9 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

‘অ্যাপলিংক’ ডিজিটাল সার্ভিসের নতুন মার্কেটপ্লেস

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ স্বাস্থ্য, শিক্ষা, খেলা, কৃষি, জনসেবা, বিনোদন এবং ব্যবসা ভিত্তিক ডিজিটাল সেবা তৈরি করে আয়ের সুযোগ করে দিতে নতুন একটি মার্কেটপ্লেস চালু করেছে বাংলালিংক টেলিকম। যার নাম দেয়া হয়েছে ‘অ্যাপলিংক’। ডিজিটাল এই সেবাভিত্তিক নতুন মার্কেটপ্লেসটিতে বাংলালিংক গ্রাহকেরা সহজেই স্থানীয় নির্মাতাদের তৈরি বিভিন্ন সার্ভিস অর্থের বিনিময়ে ব্যবহার করতে পারবেন।

গত রোববার রাজধানীর একটি সনামধন্য হোটেলে মার্কেটপ্লেসটি উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। তিনি বলেন, দেশের মানুষের প্রয়োজন অনুযায়ী অ্যাপ তৈরিতে নির্মাতাদের উৎসাহ দেবে ডিজিটাল প্ল্যাটফর্মটি।

অনুষ্ঠানে আরও জানানো হয়, এই ঠিকানায় প্রবেশ করে বাংলালিংক গ্রাহকেরা সহজে প্রয়োজনীয় ডিজিটাল সার্ভিস কেনার পাশাপাশি নির্মাতারাও নিজেদের তৈরি ডিজিটাল সার্ভিস বিক্রি করে আয় করতে পারবেন।

মার্কেটপ্লেসটিতে ডিজিটাল সার্ভিস ও অ্যাপ বিক্রির জন্য নির্মাতাদের ঠিকানায় নিবন্ধন করতে হবে। ডিজিটাল সেবা তৈরির জন্য মার্কেটপ্লেসটিতে এসএমএস, ইউএসএসডি ও বিলিং সংযোগ টুলসের পাশাপাশি এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) ব্যবহারেরও সুযোগ পাবেন নির্মাতারা।

এই উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস এবং প্রধান বাণিজ্যিক কর্মকর্তা উপাঙ্গ দত্ত প্রমুখ।

সূত্রঃ প্রথম আলো

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles