সর্বশেষ

37 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আইসিবি ইসলামী ব্যাংক বিনিয়োগকারীদের আরও বেশি হতাশ করল

টপ নিউজ ডেস্কঃ ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদনে বলা হয় পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের দ্বিগুণের বেশি লোকসান হয়েছে । রোববার (২৭ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়।


ডিএসইর তথ্য মতে, আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির পরিচালনা পর্ষদ জানিয়েছে ৩১ ডিসেম্বর ২০২১ সালের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৯ পয়সা। এর আগের বছর ২০২০ সালে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ২৮ পয়সা। অর্থাৎ আগের বছরের থেকে দ্বিগুণ লোকসান হয়েছে এইবার।
লোকসান বেশি হওয়ার কারনে এই কোম্পানিটির ২০২১ সালের ৩১ ডিসেম্বরে কোম্পানিটির প্রতিশেয়ারে ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ১৮ টাকা ১৩ পয়সা। যা আগের বছর ২০২০ সালে একই সময়ে ছিল ১৭ টাকা ৫৪ পয়সা।


কোম্পানির লোকসান বাড়ার কারনে শেয়ারহোল্ডারদের কোন লভ্যাংশ দেবেনা এমন সিদ্ধান্ত নিয়েছে এই কোম্পানিটি। ফলে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত এবং শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ১৪ জুলাই নির্ধারণ করা হয়েছে । আর এই সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ মে।


১৯৯০ সালে তালিকাভুক্ত এই ব্যাংকটি মুনাফার পরিবর্তে লোকসান বাড়ার কারনে শেয়ারহোল্ডাররা কোম্পানিটির প্রতি আরও বেশি হতাশ হয়েছে। প্রতিষ্ঠানটি অনেক দিন ধরে শেয়াহোল্ডারদের কোন লভ্যাংশ দিচ্ছে না।


সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles