সর্বশেষ

37 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আগামী জাতীয় নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্যের পর্যবেক্ষকদের স্বাগত জানাবেন:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্যের পর্যবেক্ষকদের স্বাগত জানানো হবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন ।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) যুক্তরাজ্যের বিদায়ী হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তাকে সরকারপ্রধান এ কথা বলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ব্রিফ করেন । যুক্তরাজ্যের হাইকমিশনারকে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আগামী জাতীয় নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্যের পর্যবেক্ষকদের স্বাগত জানাব।’

সাক্ষাতে টেকসই উপায়ে রোহিঙ্গাদের প্রত্যাবাসনে শেখ হাসিনা আন্তর্জাতিক সহযোগিতা চেয়েছেন। বলেন, রোহিঙ্গাদের সংখ্যা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। কারণ বর্তমান শিশুর সঙ্গে ৪০ হাজার নবজাতক শিশু যোগ হয়েছে যা বাংলাদেশের জন্য দাঁড়িয়েছে একটি বিশাল বোঝা হয়ে । সরকারপ্রধান বলেন, রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক এবং তাদের অবশ্যই নিজ দেশে যেতে হবে।

রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, তার দেশ রোহিঙ্গা ইস্যুতে সমর্থন করেছে বাংলাদেশকে । কিছু স্থানীয় নির্বাচন পর্যবেক্ষকের আলাদা এজেন্ডা রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করেছে বাংলাদেশে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles