সর্বশেষ

41.7 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আবারও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক

টপ নিউজ ডেস্কঃ টেসলার শেয়ারের দাম বেড়ে যাওয়ায় আবারও ইলন মাস্ক বিশ্বের শীর্ষ ধনী হয়েছেন । ব্লুমবার্গের একটি প্রতিবেদনে এমন তথ্য প্রকাশ করা হয়েছে। এর আগে টেসলার শেয়ারের দাম কমে যাওয়ায় এবং লুই ভুইটনের প্রধান নির্বাহী বার্নার্ড আর্নল্টের সম্পদ বেড়ে গেলে মাস্ক ২০২২ সালের ডিসেম্বরে পদচ্যুত হন বিশ্বের শীর্ষ ধনীর আসন থেকে ।

এবার প্রায় দুই মাস পরে ইলন মাস্ক তার হরানো সিংহাসন আবারও পুনরুদ্ধার করেছেন। বর্তমানে বিশ্বের এ শীর্ষ ধনীর সম্পদের পরিমাণ ১৮৭ বিলিয়ন মার্কিন ডলার। এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরে মাস্ক বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ছিলেন । এর আগে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ছিলেন বিশ্বের শীর্ষ ধনী।

এই বছরের শুরুতে প্রকাশিত গণমাধ্যম প্রতিবেদন অনুসারে, ইতিহাসে সবচেয়ে বেশি অর্থ হারানোর জন্য মাস্ক বিশ্ব রেকর্ড করেছেন। তার এ রেকর্ডটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারাও স্বীকৃত। এ বিষয়ে প্রেস বিজ্ঞপ্তিতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস জানিয়েছে, ‘আনুষ্ঠানিকভাবে ইলন মাস্ক সবচেয়ে বড় আর্থিক ক্ষতির বিশ্ব রেকর্ড ভেঙেছেন। তিনি ব্যক্তি পর্যায়ে এমন রেকর্ড করেছেন। ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এর আগে এই রেকর্ডটি ছিল জাপানি প্রযুক্তি বিনিয়োগকারী মাসায়োশি সনের। তিনি ৫৬ বিলিয়ন মার্কিন ডলার হারিয়েছিলেন। এরপর মাস্ক ওই রেকর্ড ভাঙেন।

এরপর টেসলার শেয়ারের দাম বেড়ে যাওয়ার পর ব্লুমবার্গ জানিয়েছে, এখন রিয়েল-টাইম বিলিয়নেয়ার ইনডেক্সের শীর্ষে আছেন ইলন মাস্ক। হঠাৎ করে টেসলার শেয়ারের দাম বেড়ে যাওয়ায় মাস্ক আবারও ফিরে পেয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তির আসন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles