সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আব্দুল মোমেন-জয়শঙ্কর বৈঠক নয়াদিল্লিতে

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে । বৈঠকে উভয়পক্ষ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

শুক্রবার (৩ মার্চ) নয়াদিল্লিতে জি-২০ পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের ফাঁকে অনুষ্ঠিত হয় বৈঠকটি। ড. মোমেন জি-২০ পররাষ্ট্রমন্ত্রীদের অভিনন্দন জানিয়েছেন বৈঠক সফলভাবে সমাপ্ত হওয়ায় জয়শঙ্করকে । উভয় মন্ত্রী দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং দ্বিপাক্ষিক স্বার্থের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

একই দিন সকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ব্রাজিল, মেক্সিকো, স্লোভেনিয়া ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। বৈঠকের তারা দ্বিপাক্ষিক সহযোগিতা আরও গভীর করার জন্য আলোচনা করেন পারস্পরিক স্বার্থের বিষয় নিয়ে এবং চলমান ভূ-রাজনৈতিক ইস্যু এবং জাতিসংঘেসহ বহুপাক্ষিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে মতবিনিময় করেন।

ড. মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি সম্পর্কে বৈঠক হওয়া পররাষ্ট্রমন্ত্রীদের অবহিত করেন। তিনি বাংলাদেশ থেকে রোহিঙ্গাদেরকে মিয়ানমারে দ্রুত প্রত্যাবাসনসহ রোহিঙ্গা সংকট মোকাবেলায় দেশগুলোর সক্রিয় সমর্থন কামনা করেন। তিন দিনের ভারত সফর শেষ করে শুক্রবার সন্ধ্যায় কাতারের দোহার উদ্দেশে মোমেন নয়াদিল্লি ত্যাগ করেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles