সর্বশেষ

39.4 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের সঙ্গে অত্যন্ত চমৎকার যুক্তরাষ্ট্রের সম্পর্ক:তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ

টপ নিউজ ডেস্কঃ তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, যারা বিভিন্ন সময় তাদের আগুন সন্ত্রাস করেছে এবং তাদের হুকুম দাতা ও তালিকা করা হচ্ছে অর্থ দাতাদের। এসব তালিকা পাঠানো হবে বিভিন্ন জায়গায় ।

রোববার (৪ জুন) তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি এসব কথা বলেন৷ সম্প্রচার মন্ত্রী বলেন, আমাদের সঙ্গে অত্যন্ত চমৎকার যুক্তরাষ্ট্রের সম্পর্ক । আমরা যুক্তরাষ্ট্রের সঙ্গে আরও করতে চাই ঘনিষ্ঠ সম্পর্ক। সে কারণে পররাষ্ট্রসহ অন্যান্য বিষয়ে সরকার অনেক ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মধ্যপ্রাচ্যে মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে, ফ্যাশন সচেতনতা বেড়েছে, সেখানে বাণিজ্য বাড়ানো প্রয়োজন আমাদের । আশিয়ানভুক্ত দেশগুলোতে আমাদের বাণিজ্য সম্ভাবনা প্রচুর, সেখানেও আমরা বাড়াতে চাই বাণিজ্য । ওশেনিয়া অঞ্চলে আমাদের বাণিজ্যের সম্ভাবনা প্রচুর, আমরা সেখানেও বাড়াতে চাই, প্রধানমন্ত্রী সে কথাই বলেছেন। আর যারা মার্কিন ভিসানীতি ঘোষণার পর টেনশনে আছেন তাদের টেনশন কমানোর জন্য ওই কথা বলেছেন প্রধানমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, প্রস্তাবিত বাজেট নিয়ে নানা আলোচনা ও সমালোচনার মধ্যে পেশাদার সমালোচক এবং রাজনৈতিক সমালোচক সবাই বলেছেন একটি কথা, এটি একটি ঘটতি বাজেট। পেশাদার সমালোচকরা একটু খোঁজখবর নিয়ে ভালো হতো বললে । পেশাদার সমালোচকরা সমালোচনা করার আগে গবেষণা করেন তাদের বক্তব্য এটা । তবে কতটুকু গবেষণা হয় সেটা জানি না আমি ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles