সর্বশেষ

28.5 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আরও ৫৫৫ বাংলাদেশিকে সুদান থেকে জেদ্দায় নেবে ৪ বিশেষ ফ্লাইট

টপ নিউজ ডেক্স: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, সুদানে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে আরও ৫৫৫ জনকে ৪ বিশেষ ফ্লাইটে নেওয়া হচ্ছে সৌদির আরবের জেদ্দায়। তিনি বলেছেন, বাংলাদেশি নাগরিকদের যে গতিতে সুদান থেকে নিয়ে আসব ভেবেছিলাম সেটি হয়নি, দেরি হচ্ছে। সিদ্ধান্ত হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে, আমরা আমাদের নিজেদের খরচে ৫৫৫ বাংলাদেশিকে পোর্ট সুদান থেকে সেখানকার স্থানীয় চারটি চার্টার্ড ফ্লাইটে নিয়ে আসব জেদ্দা এয়ারপোর্টে।

বুধবার (১০ মে) এই তথ্য জানান তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারত মহাসাগরীয় সম্মেলন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে।প্রতিমন্ত্রী বলেন, আজ অপারেট করবে তিনটি ফ্লাইট। আগামীকাল আরেকটি ফ্লাইট জেদ্দা পর্যন্ত অপারেট করবে। আমাদের বিমানের কমার্শিয়াল ফ্লাইট জেদ্দা থেকে ঢাকা আনতে উন্মুক্ত আছে। সেখানে  সীমাবদ্ধতা আছে আসনসংখ্যার বলে মনে হচ্ছে। ফলে আমরা ব্যবস্থা করেছি বিমানের একটি বিশেষ ফ্লাইটেরও। আগামীকাল বা পরশু নাগাদ এই বাংলাদেশিরা রওনা করবেন জেদ্দা থেকে ঢাকার উদ্দেশে।

দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের সর্বশেষ পরিস্থিতি জানিয়ে তিনি বলেন, নিরাপদে আছেন তারা সবাই। আমরা প্রয়োজনীয় অর্থ পাঠিয়েছি খার্তুমের সিডিএকে। ব্যবস্থা করা হচ্ছে প্রয়োজনীয় রান্নার, থাকার কষ্ট হচ্ছে, তবে নরমালি কেউ অভিযোগ করেনি।

এর আগে গত (৭ মে) ১৩৫ জনকে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট  জেদ্দা থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles