সর্বশেষ

37 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

ইসলামী ঐক্যজোটের সভাপতি মুফতি ইজাহারুল ইসলামের কারাদণ্ড

টপ নিউজ ডেস্ক: দুর্নীতি দমন কমিশনের মামলায় বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীকে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালত দুই বছরের কারাদণ্ড দিয়েছে।আজ রোববার আদালতের বিচারক মুনসী আবদুল মজিদ এই রায় দেন।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ বলেন, সম্পদের বিবরণী দাখিল না করায় দুদকের এই মামলার আজকের সুনানীতে আদালত মুফতি ইজাহারকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন । একই সঙ্গে মুফতি ইজাহারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়,  আয়বহির্ভূত সম্পদের অভিযোগ থাকার কারনে মুফতি ইজাহারকে  বিবরণী জমা দেওয়ার জন্য ২০১৩ সালের ৪ জুলাই একটি নোটিশ ইস্যু করা হয়। নোটিশ গ্রহণ না করায় ওই একই বছরে ৭ জুলাই দুদকের কর্মকর্তারা লালখান বাজার মাদ্রাসায়  নোটিশ ঝুলিয়ে দেন। তারপরেও বিবরণী জমা না দেওয়ায় ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর তার বিরুধ্যে খুলশী থানায় একটি মামলা করে দুদক।২০১৪ সালের ২১ এপ্রিল মামলায় অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা দুদক চট্টগ্রাম অঞ্চল-১ এর উপপরিচালক এইচ এম আক্তারুজ্জামান।

২০১৪ সালের  মে মাসের ১২ তারিখে মুফতি ইজাহারের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু করা হয় এবং  সাতজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত আজ এই রায় দেন।

সূত্র: জাগো

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles