সর্বশেষ

32.9 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

একশ গজের মধ্যে পাঁচটি বড় মাইকের স্লোগানে কাঁপতে থাকে এলাকা

টপ নিউজ ডেস্কঃ সব শ্রেণিপেশার মানুষের অধিকার আদায়ের দাবির স্লোগানে বছরজুড়েই মুখর থাকে রাজধানীর জাতীয় প্রেসক্লাব এলাকা । কখনো ভেতরে আবার কখনো বাইরের সড়কে নিপীড়িত মানুষেরা নানা কর্মসূচি পালন করেন। গণমাধ্যমকর্মীদের আনাগোনা বেশি থাকায় সংবাদ প্রচারের সুযোগ বেশি থাকবে এমন ধারণা নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে বহু সংগঠন কর্মসূচি পালন করে।

অন্যান্য দিনের মতো মে দিবস ঘিরে প্রেসক্লাব এলাকা উত্তাল ছিল । দিবসটি ঘিরে বহু সংগঠনের নেতাকর্মীরা সেখানে ভিড় জমান । অল্প দূরত্বের মধ্যে একাধিক মাইকের বিকট আওয়াজে শ্রমিকদের অধিকার আদায়ে কাজ করা সংগঠনগুলোর নেতাদের কারও কানে কারও কথা ঢুকছিল না ।

সোমবার (১ মে) সকাল থেকে এমন চিত্র দেখা গেছে। সেখানে দুটি সংগঠনের ব্যানারেই বেশি দেখা গেছে মানুষের উপস্থিতি । এর বাইরেও যেসব সংগঠন কর্মসূচি পালন করেছে তাদের বেশিরভাগই মাইক ব্যবহার করায় পুরো এলাকা কাঁপতে থাকে অনেকটা বিকট শব্দে । দুপুর অবধি এমন পরিস্থিতি চলে ।

পরবর্তীতে একে একে সবাই বিদায় নেন। মে দিবসের যত কর্মসূচি প্রেসক্লাব এলাকায় হয়েছে তার ব্যাপ্তি ছিল পশ্চিমে কদম ফোয়ারা আর পূর্বদিকে মেট্রোরেলের স্টেশন পর্যন্ত। সবমিলিয়ে ১শ গজের মতো জায়গায় পাঁচটি বড় মাইকে বক্তব্য আর মে দিবসের আয়োজন স্লোগানে চলে । কেউ আবার অধিকার আদায়ের দাবি নিয়ে খালি গলায়ও স্লোগান দেন।

অবশ্য আয়োজকরা বলছেন, দিবসগুলোতে সকালের দিকের কর্মসূচি সাধারণত গণমাধ্যমে পাওয়া যায় ভালো কভারেজ । যে কারণে সবাই কাছাকাছি সময়ে কর্মসূচি পালন করায় সৃষ্টি হয় এমন পরিস্থিতির ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles