সর্বশেষ

43.3 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

এক রাতে অর্ধশত বিয়ে!

টপ নিউজ ডেস্কঃ কথায় আছে ‘শুভ কাজে, দেরী নয়’ তাই বলে এক রাতে প্রায় হাফ সেঞ্চুরি বিয়ে! ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলায় বৃহস্পতিবার (৯ মার্চ) রাতে বিভিন্ন স্থানে প্রায় অর্ধশত হিন্দু বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

সনাতন ধর্মাবলম্বীদের তথ্যমতে, আগামী ১৬ মার্চ থেকে বাংলা ১৪২৯ সনের চৈত্র মাস শুরু হচ্ছে। সাধারণত হিন্দু সম্প্রদায়ের ছেলেমেয়েদের বিয়ে চৈত্র মাসে হয় না। এবং চৈত্রের আগে গত ২৪ ফাল্গুন (বৃহস্পতিবার)-ই ছিল শুভ তিথি। তাই ৯ মার্চ রাতে শেরপুর জেলার বিভিন্ন স্থানে এই অর্ধশত বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

শেরপুরের পুরোহিত বাবলু গোস্বামী এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, চৈত্র মাসে হিন্দুদের বিয়ে হয় না আর ফাল্গুন মাসের এই শেষ দিনটিতে বিয়ে না হলে প্রায় দেড় মাস ছেলেমেয়ের অভিভাবকদের অপেক্ষা করতে হবে। অনেক সময় এতে নানা ধরনের বাধাবিপত্তি আসতে পারে। তাই এ কথা মাথায় রেখে বৃহস্পতিবারের শুভ দিনটিকে কাজে লাগিয়েছেন ছেলেমেয়ের অভিভাবকেরা।

এদিকে, একই দিনে এত বিয়ে একসঙ্গে অনুষ্ঠিত হওয়ায় পুরোহিত সংকটে পড়ে যায়। এছাড়া সংকট দেখা দেয় পেশাদার চিত্রগ্রাহক ও ইভেন্ট ম্যানেজমেন্টের। স্থানীয় প্রাইভেটকার ও মাইক্রো স্ট্যান্ডেরও ছিলো বাড়তি চাহিদা।

এদিন বাদ্য বাজনায় মুখর ছিল বিয়েবাড়ি ও কমিউনিটি সেন্টারগুলো। পাশাপাশি শহরে আগমন ঘটে বিপুলসংখ্যক বরযাত্রীর। শহরের আবাসিক হোটেলগুলো বিভিন্ন জায়গা থেকে আসা বরযাত্রীদের রাত যাপনের জন্য ছিল পরিপূর্ণ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles