সর্বশেষ

43.3 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

এতিম শিশুকে ক্ষতবিক্ষত অবস্থায় বেড়িবাঁধ থেকে উদ্ধার

রিজাউল করিম সাতক্ষীরাট মামার বাড়িতে বাসরত এক এতিম শিশুকে ক্ষতবিক্ষত অবস্থায় সাতক্ষীরা সদরের মরিচ্চাপ নদীর বেড়িবাঁধ থেকে আজ দুপুরে উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা তাকে প্রথম সাতক্ষীরা সদর হপসপাতালে নিয়ে যাওয়া হয় এরপর অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থান্তন্তর করা হয় ।


শিশুটির নাম আলিফ হোসেন ফারহান (০৭)। সে সাতক্ষীরা সদর উপজেলার চরবালিথা গ্রামের মঈনুদ্দীন সরদারের প্রথম স্ত্রীর ছেলে। উদ্ধারকারি আশিকুজ্জামান জানান সোমবার দুপুর দেড়টার দিকে, মরিচ্চাপ নদীর পাড় দিয়ে হেঁটে বাড়ি ফেরার সময় একটি শিশুকে বেড়িবাঁধের উপর উপুড় হয়ে পড়ে থাকতে দেখেন। পরে চিৎ করতেই তাকে চিনতে পারেন। তার দু’ চোখ ধারালো কিছু দিয়ে খুচিয়ে রক্তাক্ত করা হয়েছে। আর ঠোট কেটে ক্ষত-বিক্ষত করা হয়েছে। সাথে সাথে তাকে সদর হাসপাতালে নিয়ে ভর্তি করান। সেখানে অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।


শিশুটির পিতা মঈনুদ্দীন সরদার জানান, আমার প্রথম স্ত্রী শারমীন সুলতানা মারা যাওয়ার পরে ফারহান তার নানীর কাছে থাকত। সৎ মায়ের অত্যাচার ছেলেটাকে যেন সইতে না হয়,তার জন্য নানীর কাছে রাখা হয়েছিল। ফারহানকে হত্যার উদ্দেশ্যে কে এমনটা করতে পারে? এমন প্রশ্নের জবাবে মঈনুদ্দীন বলেন বাচ্চাটির মামি রাণী বেগম মাঝে মাঝে তাকে মারধর করত বলে তিনি জানতেন।


সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক পারভীন আক্তার বলেন, আমরা আশঙ্কা করছি, ফারহানের দুটো চোখই নষ্ট হয়ে যেতে পারে। তার ঠোট,গলা ও গায়ের কয়েক জায়গায় কাটা দাগ রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য জুয়েল হোসেন জানান, স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে মামী অত্যাচার করে ওই শিশুকে নদীর বেড়িবাঁধে ফেলে রেখে গেছে।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির জানান, বিষয়টি তিনি শুনছেন অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদনাঃ সাদী ইউসুফ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles