সর্বশেষ

31.6 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

এসআই নিরস্ত্র পদের কম্পিউটার দক্ষতা পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ হয়েছে ২৫৫০

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশ পুলিশ বাহিনীতে  সাব-ইন্সপেক্টর (এসআই নিরস্ত্র) পদের কম্পিউটার দক্ষতা পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২ হাজার ৫৫০ জন। বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে এ ফল দেখা যাচ্ছে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ৩ হাজার ৪৩৬ জন প্রার্থীর গত ৫ মার্চ  কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হয়। প্রতিদিন ৪৮০ জন  প্রার্থীর পরীক্ষা গ্রহণের মাধ্যমে ১৫ মার্চ  পরীক্ষা শেষ করা হয় এবং ১৬ মার্চ পরীক্ষার ফল প্রকাশ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  যারা কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে শুধু তাদের পরবর্তী সময় বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বলে বিবেচিত হবে। ফলে বিশ্বায়নের এই যুগে তথ্যপ্রযুক্তির মৌলিক জ্ঞানচর্চার পাশাপাশি অপরাধ সংশ্লিষ্ট তদন্ত কাজে অধিকতর দক্ষ ও কারিগরিভাবে বুদ্ধিদীপ্ত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দেওয়া সম্ভব হবে।

বাংলাদেশ পুলিশের এআইজি মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যারা কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে সেই সকল প্রার্থীদের মৌখিক ও বুদ্ধিমত্তা পরীক্ষার তারিখ, সময়সূচি ও স্থান যথাসময়ে বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে জানানো হবে।

বাংলাদেশের পুলিশকে উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে পুলিশের বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষার আধুনিকায়ন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগে প্রথমবারের মতো যুক্ত হয়েছে কম্পিউটার দক্ষতা পরীক্ষা।

সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদের কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর এই লিংকে জানা যাবে।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles