সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

ঐক্যবদ্ধভাবে কাজ করব স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে: শিল্পমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, স্বাধীনতা দিবসের প্রতিজ্ঞা থেকে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে আমরা আমাদের দায়িত্ব পালন করব যথাযথভাবে । স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করব ঐক্যবদ্ধভাবে ।

রোববার (২৬ মার্চ) শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনকালে মন্ত্রী এসব কথা বলেন । দিবসটি উপলক্ষ্যে শিল্প মন্ত্রণালয় চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শিল্পমন্ত্রীর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় বিশেষ মোনাজাত ও আলোচনা সভার আয়োজন করা হয়। শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থাগুলোর প্রধানরা । নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, ২৬ মার্চ বাংলাদেশের মানুষের কাছে মুক্তির মন্ত্রে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার দিন আজ। বেদনাকে প্রতিজ্ঞায় পরিণত করে যুদ্ধের শপথ নেওয়ার দিন এই স্বাধীনতা দিবস।

শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে অঙ্গীকার থাকবে আমাদের মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আমরা সবাই এক হয়ে আগামী প্রজন্মের জন্য একটি শিল্পসমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ার চেষ্টা করব।

আলোচনা সভায় বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) এর মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী মূল প্রবন্ধ পাঠ করেন। এছাড়াও আলোচনা করেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, যুগ্মসচিব খায়রুল আলম প্রমুখ। এ সময় মন্ত্রী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles