সর্বশেষ

34.4 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন  প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেক্স: আজ ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দিতে আগামী ১ মে বাংলাদেশ ও বিশ্বব্যাংকের মধ্যে অংশীদারিত্বের ৫০ বছর উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ।প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইট ওয়াশিংটন ডিসির ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ২৮ এপ্রিল বিকেল ৩টা ৩৫  মিনিটে (স্থানীয় সময়)।

বিমানবন্দরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান  স্বাগত জানান প্রধানমন্ত্রীকে। ওয়াশিংটন ডিসিতে তিনি ৭ দিনের সফর শেষ করে  যুক্তরাজ্য ও কমনওয়েলথ রাজ্যের রাজা ও রানী হিসাবে তৃতীয় চার্লস এবং তার স্ত্রী ক্যামিলার রাজ্যাভিষেকে অনুষ্ঠানে যোগ দিতে লন্ডনের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন ৪ মে।

জাপানে লাল গালিচা সংবর্ধনা জানানো হয় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে এবং বিমানবন্দরে তাকে গার্ড অব অনার প্রদান  করা হয়। তার জাপান সফরকালে ঢাকা ও টোকিওর মধ্যে মেট্রো রেল, কৃষি, জাহাজ রিসাইক্লিং, শিল্প উন্নয়ন, মেধা সম্পদ, শুল্ক সংক্রান্ত বিষয়, প্রতিরক্ষা সহযোগিতা, আইসিটি ও সাইবার নিরাপত্তা সহযোগিতা সহ স্বাক্ষরিত হয় আটটি চুক্তি।  গত ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ করেন  জাপানের সম্রাট নারুহিতোর সঙ্গে ।

একই দিনে তিনি তার জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সাথে একটি দ্বিপাক্ষিক বৈঠকও করেন চুক্তি স্বাক্ষরের পর ।

প্রধানমন্ত্রীর লন্ডন থেকে ঢাকায় আসার কথা রয়েছে আগামী ৯ মে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles