সর্বশেষ

41 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

কমছে বন্যার পানি, তবে কমেনি দুর্ভোগ

টপ নিউজ ডেস্কঃ নেত্রকোনায় কিছুটা উন্নতি হয়েছে বন্যা পরিস্থিতির । পানি কমছে নদনদীর । তবে দুর্ভোগ বাড়ছে পানিবন্দি মানুষের । দেখা দিয়েছে সংকট খাদ্য ও বিশুদ্ধ পানির । পানিবাহিত রোগব্যাধি ছড়িয়ে পড়ছে ।

কলমাকান্দা উপজেলার দুর্গাপুরের সোমেশ্বরী, উদ্ধাখালী, খালিয়াজুরীর ধনুসহ পানি কমছে বিভিন্ন নদনদীর । সোমেশ্বরী নদীর পানি প্রবাহিত হচ্ছে বিপৎসীমার নিচ দিয়ে । তবে এখনও জেলার পাঁচ লক্ষাধিক মানুষ মানবেতর দিন কাটাচ্ছেন পানিবন্দি অবস্থায় । প্লাবিত হয়েছে ১০টি উপজেলার ৭৭ ইউনিয়ন বন্যায়। ঘরের ভেতর ধান-চাল নষ্ট হয়ে গেছে বন্যার পানি প্রবেশ করায় ।

জেলায় খোলা হয়েছে ৩৬২টি আশ্রয়কেন্দ্র । প্রশাসনের পক্ষ থেকে আশ্রয়কেন্দ্রগুলোতে দেওয়া হচ্ছে ত্রাণ সহায়তা । এরই মধ্যে ৫৯৩ টন চাল, ৩৩ লাখ টাকা ও ৪ হাজার ৯৫০ প্যাকেট বিতরণ করা হয়েছে শুকনো খাবার । তবে এ সহায়তা প্রয়োজনের তুলনায় খুবই কম বলে ভুক্তভোগীদের দাবি । শহর থেকে কেউ গেলে বানভাসি দরিদ্র মানুষ ছুটে যায় ত্রাণের আশায় ।

গতকাল শুক্রবার নেত্রকোনা সদর উপজেলার কে. গাতী, মেদনী ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও বারহাট্টা সদর ইউনিয়ন, চিরাম, ঘুরে দেখা গেছে রায়পুর , নিচে নেমে গেছে নদীর পানি । গ্রামের সড়ক ও বাড়ি থেকে নেমে গেছে বন্যার পানি । তবে ভেঙে গেছে সড়ক । বাড়ির উঠানে জমে আছে কিছু পানি । ত্রাণের জন্য বিভিন্ন জায়গায় অসংখ্য নারী-পুরুষ ও শিশু ভিড় করছে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles