সর্বশেষ

33.7 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

কারাগারের জন্য কেনা হচ্ছে মোবাইল জ্যামার

টপ নিউজ ডেক্স: অনেক আগে থেকেই অভিযোগ কারাগারে আসামিদের মোবাইল ব্যবহার করার। সম্প্রতি প্রমাণ পেয়েছে প্রশাসন এই অভিযোগের। যদিও টাকার বিনিময়ে কারারক্ষীদের মোবাইল ব্যবসার কথা উঠে এসেছে এর পেছনে। তবে বিশেষজ্ঞরা মনে করেন কারাগারে মোবাইলের ব্যবহার কমিয়ে আনবে কম্প্রিহেনসিভ মোবাইল ফোন জ্যামার।

বুধবার (১২ এপ্রিল) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে জ্যামার ক্রয়ে সিদ্ধান্ত দিয়েছে অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায়।

প্রথমবার কাশিমপুর-১, কাশিমপুর-২, কাশিমপুর হাইসিকিউরিটি এবং নারায়ণগঞ্জ কারাগারের জন্য মোবাইল ফোন জ্যামার কেনা হবে ১৩০টা।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, সুরক্ষা-সেবা বিভাগের অধীন কারা অধিদফতর কর্তৃক ১৩০টি মোবাইল ফোন জ্যামার৫টি কারাগারের জন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) কেনার নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব জানান, বুধবার অনুষ্ঠিত হয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির নবম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৪তম সভা। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ২টি এবং ক্রয়-কমিটির অনুমোদনের জন্য প্রস্তাব উপস্থাপন করা হয় ১৬টি।

ক্রয় সংক্রান্ত কমিটির প্রস্তাবনাগুলোর মধ্যে প্রস্তাবনা ছিল ৪টি বিদ্যুৎ বিভাগের, ৩টি শিল্প মন্ত্রণালয়ের, কৃষি মন্ত্রণালয়ের ৩টি, বাণিজ্য মন্ত্রণালয়ের ২টি, ২টি জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ১টি এবং ১টি বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের।

সম্পাদনায়: শাহনাজ সাফা

SourceRTV

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles