সর্বশেষ

37.3 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কাল শুরু হচ্ছে রাবি ভর্তিযুদ্ধ, সম্পন্ন প্রস্তুতি

টপ নিউজ ডেস্কঃ ২০২২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষেররাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী সোমবার (২৯ মে) থেকে অনুষ্ঠিত হবে। আগামী ৩১ মে (বুধবার) পর্যন্ত এ, বি ও সি এই তিন ইউনিটে আয়োজিত এই ভর্তি পরীক্ষা চলবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন সম্পন্ন করেছে ভর্তি পরীক্ষা নিয়ে সকল প্রস্তুতি।

বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে শনিবার (২৭ মে) বেলা ১১টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এ তথ্য জানায়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর আয়োজিত এই সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য জানান, ভর্তি পরীক্ষার নিয়মাবলী, প্রক্সি জালিয়াতি রোধে নিরাপত্তাসহ শিক্ষার্থী, কেন্দ্রে প্রবেশের নির্দেশনা ও অবিভাবকদের আবাসন ব্যবস্থা এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর নানা উদ্যোগের কথা।

এবারে কোটাসহ ৪ হাজার ৪৬৭ টি আসনের বিপরীতে মোট ১ লক্ষ ৭৮ হাজার ৫৯১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় বসবে। এর মধ্যে ১ লক্ষ ৮৩৮ টি পুরুষ আবেদনকারীর সংখ্যা এবং ৭৭ হাজার ৭৫৩ টি নারী আবেদনকারীর সংখ্যা। এবার ১ লক্ষ ৫৫ হাজার ৮১৬ টি একক আবেদনকারীর সংখ্যা।

পরীক্ষার জন্য চূড়ান্ত আবেদন সম্পন্ন করেছে ‘এ’ ইউনিটে ৭২ হাজার ৬৫ জন, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৬৭৫ জন এবং ‘সি’ ইউনিটে ৭৫ হাজার ৮৫১ টি। যার মধ্যে কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত ২৭ টি বিভাগসহ ‘এ’ ইউনিটে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ৬ টি বিভাগ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট ‘বি’ ইউনিটে এবং বিজ্ঞান , কৃষি , প্রকৌশল , জীববিজ্ঞান ও ভূ – বিজ্ঞান অনুষদভুক্ত ২৬ টি বিভাগ অন্তর্ভুক্ত আছে ‘সি’ ইউনিটে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles