সর্বশেষ

34.4 C
Rajshahi
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

গ্যাসের দাম দ্বিগুনের বেশি: প্রস্তাবে তিতাস

টপ নিউজ ডেস্কঃ গ্যাসের দাম দ্বিগুণেরও বেশি বাড়ানোর প্রস্তাব দিয়েছে তিতাস গ্যাস। রাজধানীর আবাসিক এলাকায় এক চুলা ২ হাজার ও দুই চুলা ২ হাজার ১০০ টাকা করাসহ একই হারে সিএনজি, কলকারখানাসহ অন্যান্য খাতের জন্যেও এই  প্রস্তাব করে প্রতিষ্ঠানটি। বুধবার রাজধানীর বিয়াম মিলনায়তনে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবের উপর গণশুনানিতে এ প্রস্তাব করা হয়েছে।

এ সময় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেন, প্রাকৃতিক গ্যাসের মূল্য নির্ধারণে গণশুনানি শুরু হয়েছে। চুলচেরা বিশ্লেষণের পরই আমরা এ  সিদ্ধান্ত নেব।  অবশ্যই আমরা অমানবিক হব না।

অন্যদিকে, সুন্দরবন গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি এবং পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড এই দুই প্রতিষ্ঠান দুই চুলার গ্রাহকদের গ্যাসের দাম ১০৫ টাকা এবং এক চুলার গ্রাহকদের গ্যাসের দাম ৬৫ টাকার প্রস্তাব করে। সোমবার দেশে গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবে আপত্তি জানিয়ে বর্তমান দাম বহাল রাখার আহ্বান জানান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি অধ্যাপক ড. এম শামসুল আলম।

এ সময় ভোক্তাদের পক্ষে পাঁচটি সুপারিশ  তুলে ধরেন তিনি। প্রসঙ্গত, সম্প্রতি রাষ্ট্রীয় মালিকানাধীন গ্যাস বিতরণ কোম্পানিগুলো গ্যাসের দাম ১১৭ শতাংশ পর্যন্ত বাড়াতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) কাছে প্রস্তাব দিয়েছে।

সম্পাদনায়: নাসরিন ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles