সর্বশেষ

35.6 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

গরমে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস বন্ধ ঘোষণা

টপ নিউজ ডেক্স: কোমলমতি ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে দেশব্যাপী বিদ্যমান তীব্র তাপদাহের কারণে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে সরকার। সোমবার, ৫ জুন থেকে আগামী বৃহস্পতিবার, ৮ জুন পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।

গত কয়েক দিন ধরে রাজধানীসহ সারাদেশের উপর দিয়ে তীব্র থেকে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী তিন দিনও তা অব্যাহত থাকতে পারে । রোববার (৪ জুন) সকালে আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, দিনাজপুর, যশোর, নীলফামারী  ও চুয়াডাঙ্গা জেলাসমূহের উপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ। পাশাপাশি ঢাকা ও বরিশাল বিভাগসহ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ময়মনসিংহ, মৌলভীবাজার,  নোয়াখালী, চাঁদপুর ও ফেনী জেলাসমূহের উপর দিয়ে বয়ে যাচ্ছে  মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ এবং তা অব্যাহত থাকতে পারে।

এদিকে তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা জনজীবনে। শরীর পুড়ে যাওয়ার মতো অবস্থা কাঠফাটা রোদে বাইরে বের হলে। অনেকে এই গরমে অসুস্থ হয়ে পড়ছেন। তাছাড়া সম্প্রতি অসহনীয় মাত্রার লোডশেডিং শুরু হয়েছে দেশে বিদ্যুতের। এই অবস্থায় শিশু শিক্ষার্থীদের কষ্টের কথা বিবেচনা করে  শ্রেণি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নিল মন্ত্রণালয়। 

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles