সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

গোদাগাড়ীতে উৎসবমুখর পরিবেশে চলছে টিকাদান কার্যক্রম

শিরাজী ফেরদৌস ইমন : প্রেমতলী মোড় থেকে মেডিকেল মোড় পর্যন্ত প্রায় প্রতিদিনই খুব সকাল থেকেই শুরু হয়ে যাচ্ছে চার্জার ব্যাটারি চালিত অটো,অটো রিক্সা ও মোটর বাইকের দীর্ঘ লাইন। পরিবারের মেয়ে সদস্যরা একটু ভোরে উঠে রান্না করে নিয়ে ছুটছেন টিকা দেয়ার উদ্দেশ্যে কোন দিন যাচ্ছেন নিজের জন্য তো কোন দিন পরিবারের অন্য সদস্যদের জন্য আবার কখনো যাচ্ছেন প্রতিবেশী কাউকে নিয়ে। বলছিলাম রাজশাহীর গোদাগাড়ী উপজেলার গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রেমতলীর কথা। উপজেলার ২ লক্ষ ৭৯ হাজার ৫ শো ৪৫ জন জনগণের কে স্বাস্থ্য দেয়ার উদ্দেশ্যেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি প্রতিষ্ঠা করা হয়। যেখানে গ্রামীণ জনপদের মানুষগুলো স্বাস্থ্য সেবা নিয়ে সুস্থ্য হয়ে হাসি মুখে বাড়ী ফিরে যান।

আজ সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রেমতলী তে গিয়ে দেখা যায় স্বাস্থ্য কমপ্লেক্স টিকা দেয়ার স্থাণ থেকে শুরু করে গেটের বািরে পর্যন্ত টিকার দিতে আসা জনগণের দীর্ঘ লাইন।তাদের সাথে কথা বলে জানা যায় বেশির ভাগ জনগণই এসেছেন বুস্টার ডোজের টিকা দিতে। গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ভারপ্রাপ্ত পরিবার কল্যাণ ও স্বাস্থ্য কর্মকর্তা ডা: মামুনের সাথে কথা বল৷ জানা যায় বর্তমানে প্রতিদিনই প্রায় হাজারেও বেশি জনগণকে টিকা প্রদান করা হচ্ছে,যাদের মধ্যে ৯০ ভাগই বুস্টার ডোজের টিকা নিতে আসছেন।

তিনি আরো জানান গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ বুস্টার ডোজ হিসেবে ফাইজার ও অ্যাস্ট্রোজেনেকার টিকা প্রদান করা হচ্ছে। এই এলাকার মানুষ ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কোভিডের টিকা গ্রহন করছে। তাছাড়াও সরকারের নির্দেশনা মেনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও টিকাদান কার্যক্রম বাস্তবায়িত করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। পৃথিবীর বহু উন্নত দেশের সরকারগুলো যখন টিকা বিরোধী আন্দোলন সামাল দিতে হিমশিম খাচ্ছে। তখন তার উল্টো চিত্র এখানে আমাদের দেশে শহর-গ্রাম সব জায়গায়তেই মানুষ বুস্টার ডোজসহ বিভিন্ন ডোজের টিকাগুলো গ্রহণ করছে সানন্দে ও উৎসবমুখর পরিবেশে যা একটি অনুকরণীয় দৃষ্টান্ত।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles