সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

গোদাগাড়ীতে মৃত আদিবাসীর পরিবারের দায়িত্ব নিলেন সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী

গোদাগাড়ীতে মৃত আদিবাসীর বাড়ি পরিদর্শন এবং সহায়তা প্রদানে এগিয়ে এলেন সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী

স্টাফ রিপোর্টারঃ  গোদাগাড়ীতে আত্মহত্যাকারী দুই আদিবাসী যুবকের বাড়ি পরিদর্শন করেন গোদাগাড়ী-তানোর রাজশাহী এক আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

আজ রোববার বিকেলে সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী মৃত অভিনাথ মারান্ডি ও রবিনাথ মারান্ডির বাড়িতে যান এবং তাদের পরিবারে সদস্যদের সাথে বেশ কিছূ সময় কাটান । এসময় সংসদ সদস্য মৃত দুই যুবকের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান ও অভিনাথ মারান্ডির দু্ই সন্তানের লেখা-পড়ার যাবতীয় খরচ বহনের আশ্বাস প্রদান করন। একই সাথে এম.পি এ ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক ‍শাস্তির দাবি জানান এবং এর জন্য যা কিছু করনীয় সব করবেন বলে আশ্বাস প্রদান করেন। তিনি আরো বলেন বাইরে থেকে কেউ এসে যেন আদিবাসীদের উস্কানি দিয়ে বিশৃংখলা না ঘটাতে পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে,আমি সব সময় আদিবাসীদের সাথে ছিলাম আছি এবং থাকবো।

উল্লেখ্য , গত ২৩ মা্র্চ গোদগাড়ীর নিমঘন্টু গ্রামের সাঁওতাল কৃষক অভিনাথ মায়ানতি(৩৭) ও তার চাচাতো ভাই রবি মারান্ডি (২৭)  বিষ পান করে । রবি মারা যান ২৫ মার্চ ।

পরিবারের দাবি, নলকূপের অপারেটর ও ওয়ার্ড কৃষক লীগের সভাপতি সাখাওয়াত এই দুই কৃষকের বোরো ধানের জমিতে পানি না দিয়ে হয়রানি করছিলেন ।

স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যার একটু আগে দুই কৃষক জমিতে দেওয়া কীটনাশক পান করেন ।  এরপর দুজনকেই শাড়িতেই নেয়া হয় । কিছুক্ষণ পর অভিনাথ মারা যায় । এরপর রবিকে হাসপাতালে নেওয়া হয়।

অভিনাথ মারান্ডির স্ত্রী রোজিন জানান, পানির জন্য ১০-১২ দিন ধরে গভীর নলকূপে ঘুরছিলেন । কিন্তু অপারেটর সাখাওয়াত পানি দিচ্ছিলেন না। এই কারণে দুই কৃষক কীটনাশক পান করেন ।

সম্পাদনায়ঃ শিরাজী ফেরদৌস ইমন ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles