সর্বশেষ

24.3 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

‘চাকুরী স্থায়ী না হলে সারাদেশে ট্রেন চলাচল বন্ধের ঘোষণা’

টপ নিউজ ডেস্কঃ নাটোরে রেলের ৩য় শ্রেনীর অস্থায়ী (টিএলআর) কর্মচারীরা বেতন বৃদ্ধির দাবীতে কর্মবিরতি পালন করেছে। তাদের সাথে একই দাবিতে যোগ দিয়েছেন রেলের উন্নয়ন প্রকল্পের গেটম্যানরা।

আজ রবিবার (১৬ অক্টোবর) সকাল থেকে অস্থায়ী পদ থেকে স্থায়ীকরণ এবং নিয়োগবিধি ২০২০ সংশোধন করে পুর্বের ন্যায় ৪র্থ শ্রেণীর কর্মচারীদের ৮ম শ্রেণী পাশ রাখাসহ ৬ দফা দাবিতে নাটোর স্টেশনে কর্মরত রেলের ৩য় শ্রেনীর অস্থায়ী (টিএলআর) কর্মচারীরা তাদের এই কর্মবিরতি শুরু করে।

তারা বলেছেন, ডিসেম্বরের মধ্যে টিএলআর এবং তাদের চাকুরী স্থায়ীকরন করা না হলে বন্ধ করে দেয়া হবে সারাদেশে ট্রেন চলাচল।

টিএলআর ও প্রজেক্টের গেটম্যানরা জানান, ৩ বছর কেউ চাকুরী করলে রেলের আইনানুযায়ী, তার চাকুরী স্থায়ী বা রাজস্ব খাতে চলে যায়। কিন্তু তাদের কারো ৫ বছর , কারো ৩ বছরের অধিক সময় ধরে চাকুরী করে আসলেও রেল কতৃপক্ষ তাদেরকে স্থায়ীকরণ করছেনা। তাই বাধ্য হয়ে আন্দোলন করতে হচ্ছে তাদের।

তারা আরো জানান, তারা জানতে পেরেছেন, তাদের চাকুরী স্থায়ীকরণ না করে রেলের একটি স্বার্থান্বেসি মহল আউট সোর্সিংয়ের মাধ্যমে লোকবল নিয়োগের চেষ্টা করছে। তাদের এ চক্রান্ত সফল হতে দেবেনা তারা। প্রয়োজনে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ করে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।

তারা বলেন, আমরা তা চাইনা। শুধু চাই কর্তৃপক্ষের শুভবুদ্ধির উদয় হোক।

সকালে কর্মবিরতি শুরু হওয়ায় পর রাজশাহী থেকে চিলাহাটিগামী তিতুমির এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে নাটোর স্টেশনে। পরে ট্রেনটি নির্ধারিত সময়ের চেয়ে প্রায় দেড় ঘন্টা পর গন্তব্যের উদ্দেশ্যে নাটোর স্টেশন ছেড়ে যায়। এসময় অসহনীয় দুর্ভোগ পোহাতে হয়েছে ট্রেনের যাত্রিদের।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles