সর্বশেষ

43.1 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

চালের দাম কমেছে নওগাঁয়

টপ নিউজ ডেস্কঃ নওগাঁয় সপ্তাহের ব্যবধানে চালের দাম কমেছে । শনিবার নওগাঁ পৌর খুচরা ও পাইকারী চাউল বাজারে প্রকারভেদে দাম কমেছে কেজি প্রতি ২-৩ টাকা । সরকারের অভিযানের ফলে দাম কমেছে চালের সরবরাহ বাড়ায় আর ধানের দাম বস্তা প্রতি ১০০-১৫০ টাকা কমে যাওয়ায় বস্তা প্রতি ৮০-১০০ টাকা কমেছে চালের বাজারে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

নওগাঁ পৌর চাল বাজারের খুচরা ব্যবসায়ীরা জানান, সম্পাকাটারী চাল গত সপ্তাহে বিক্রি করছেন ৭৪-৭৬ টাকা কেজি সেখানে বর্তমানে কেজি ৭০-৭২ টাকা , স্বর্না-৫ ছিল ৪৭-৪৮ টাকা কেজি সেখানে ৪৪-৪৫ টাকা কেজি বর্তমানে , জিরাশাইল ছিল ৬৪-৬৫ টাকা কেজি সেখানে বর্তমানে ৬০-৬২ টাকা কেজি, উনত্রিশ ছিল ৫৫-৫৬ টাকা কেজি সেখানে কেজি বর্তমানে ৫২-৫৪ টাকা । অর্থাৎ প্রকারভেদে প্রতিটি চালে কেজিতে ২-৩ টাকাকম দামে তারা বিক্রি করছেন । আর সপ্তাহ আগে এক বস্তা চাল কিনেছি ৩২০০ টাকা বস্তা বর্তমানে ৩১০০ টাকা ওই বস্তা কিনতে হচ্ছে । ক্রেতা ও বিক্রেতা মনে করছেন অভিযান চলমান থাকলে আরও কমে যাবে চালের দাম।

জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জানান, ইতিমধ্যে অভিযানের ফলে শুরু করেছে বাজারে তার প্রভাব পড়তে । এছাড়া ধান-চালের মজুত বিষয়ে তথ্য সংগ্রহ করতে প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের কাজ করছে একাধিক দল মাঠে এবং তা চলমান থাকবে। যেখানে ধান-চালের মজুতের বিষয়ে কোনো অসংগতি পাওয়া যাচ্ছে সেখানে তাদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে প্রয়োজনীয় ব্যবস্থা । চালের বাজার নিয়ন্ত্রণে করা পর্যন্ত অব্যাহত থাকবে অভিযান ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles