সর্বশেষ

36.7 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

জনবান্ধব আধুনিক পৌরসভা বিনির্মাণের দাবীতে নওগাঁয় মানববন্ধন

নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁ শহর বদলাবো, না হয় মেয়র বদলাবো এই প্রতিপাদ্যকে সামনে রেখে জনবান্ধব আধুনিক পৌরসভা বিনির্মাণের দাবীতে নওগাঁয় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার ১৫ মার্চ সকাল সাড়ে দশটায় শহরের মুক্তির মোড় সাংবাদিক রামিম দেওয়ান  সভাপতিত্বে ও মাহাবুর আলম ফ্লিপের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক ছাত্র ছাত্রী নেতা সুলতান মাহমুদ, সাংবাদিক সাইফুল ওয়াদুদ, জেলা আওয়ামী মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাহার মিধা,  সাবেক পৌর ছাত্র লীগের আহবায়ক শামীম হোসেন, পরিবেশ উন্নয়ন সংস্থার সভাপতি নাহিদ উজ্জামান রনি, সাংবাদিক অন্তর আহমেদ, আরাফাত হোসেন হিমেল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৬৩ সালে স্থাপিত নওগাঁ পৌরসভা। প্রায় ৩৯ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত নওগাঁ পৌরসভা। শহরের প্রধান সড়ক ছাড়া অধিকাংশ রাস্তাগুলোর বেহাল অবস্থা। পৌরসভার প্রতিটি ওয়ার্ডের সকল রাস্তা ও ড্রেন গুলো বছরের পর বছর সংস্কার কিংবা মেরামত না করায় বেহাল দশায় পরিণত হয়েছে। শহরের প্রতিটি ওয়ার্ড এর রাস্তা চলাচলে অযোগ্য। রাস্তা গুলোর অবস্থা খুবই বেহাল ও বিপজ্জনক। পৌরসভার সকল রাস্তার অধিকাংশ স্থানের পাঁকা উঠে গিয়ে হয়েছে বড় বড় গর্তের আবার কিছু রাস্তা এক দেখায় মনে হবে মাটির রাস্তা। মানুষদের চলাচলের রাস্তা গুলো মরণফাঁদে পরিণত হয়েছে। প্রতিনিয়তই গর্তে ছোট-বড় যানবাহন উল্টে গিয়ে ঘটছে দুর্ঘটনা। স্কুলের শিক্ষার্থীদেরও প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

শহরের এই সব রাস্তা দেখে মনে হয় যে এখনো আমরা বর্বর ও আদিযুগে বসবাস করছি। যে যুগে রাস্তা-ঘাট ও যোগাযোগ ব্যবস্থা তেমন উন্নত ছিল না। কিন্তু একটি দেশের রাস্তা ও যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়ন ছাড়া সামগ্রিক উন্নয়ন কোন ভাবেই সম্ভব নয়। শহরে প্রবেশের একমাত্র রাস্তাটির অবস্থা খুবই বেহাল অবস্তা। এই রাস্তার কোন সংস্কার কিংবা মেরামত না করায় এখন বিপজ্জনক মরণফাঁদে পরিণত হয়েছে। এই রাস্তা দিয়ে চলাচল করার সময় শিক্ষার্থীরা উল্টে পড়ে যায়, রাস্তার কাঁদায় নষ্ট হয় পড়নের পোশাক। নওগাঁ পৌরসভা নিয়ে ফেসবুকেও হাজারো ব্যক্তির অভিযোগ দেখা গেছে । সেই সাথে পৌরবাসী এসব বেহালদশা ও ভোগান্তি থেকে মুক্তি চাই।

সরকারি বাজেট ছাড়ায় আধুনিক পৌরসভা নির্মানের দাবীতে মেয়েরের দায়িত্ব হস্তান্তর করার হুশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য, মানববন্ধনে কর্মসূচি হিসাবে আগামী ২০মার্চ শহরের লিটন ব্রীজ মোড়ে মানববন্ধন ঘোষণা করেন, সাংবাদিক রামিম দেওয়ান।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles