সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

জুলাইয়ের শেষে শিশুরা করোনার টিকা পাবে

টপ নিউজ ডেস্কঃ দেশে পাঁচ থেকে বারো বছর বয়সী শিশুদের জুলাই মাসের শেষ সপ্তাহে শুরু হবে করোনাভাইরাসের টিকাদান বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বুধবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান তিনি । স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিশুদের জন্য যে টিকা প্রয়োজন, তা পাওয়া যাবে জুলাই মাসের মাঝামাঝি সময়ে।
তিনি বলেন, এটা যদি হাতে চলে আসে, তাহলে আমরা ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে পারব জুলাই মাসের শেষে । এই টিকাদান কার্যক্রম চালাতে যে ধরনের ডকুমেন্টেশন প্রয়োজন, আশা করি তা শেষ করতে পারব আমরা এই সময়ের মধ্যে ।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনাভাইরাইসের সংক্রমণ ফের বাড়তে থাকায় ‘কিছুটা চিন্তিত’ সরকার । তবে স্বাস্থ্য বিভাগ শঙ্কিত নয় এ নিয়ে ।

জাহিদ মালেক জানান, আমরা প্রস্তুত আছি। আমাদের হাসপাতালের চলমান আছে উন্নয়ন । হাসপাতালে এখন রোগী নাই তেমন । রোগী এলে চিকিৎসা দেওয়ার মতো প্রস্তুতি ও সক্ষমতা আছে।

এর আগে সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এবং অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ন্যাশনাল ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সভাপতি জানিয়েছিলেন,১২ বছরের কমবয়সীদের পরিকল্পনা করেছেন তারা ফাইজারের টিকা দেওয়ার । আর টিকা নেওয়ার জন্য ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের জন্ম নিবন্ধন সনদের নম্বর দিয়ে নিবন্ধন করতে হবে সুরক্ষা অ্যাপে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles