সর্বশেষ

30.1 C
Rajshahi
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

জেএমবির এক সদস্যকে ১৪ বছর কারাদণ্ড দিয়েছে আদালত

টপ নিউজ ডেস্কঃ আজ বুধবার সকালে জঙ্গি কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর এক সদস্যকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড, এক হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার সকালে লালমনিরহাট সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান এই রায় দেন।


দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য মোঃ তালিম প্রধান। তাঁর বাড়ি লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জে। এই রায়ে একজন খালাস পেয়েছে। খালাস পাওয়া ব্যক্তি হলেন মোঃ আবদুস সবুর। এই রায় ঘোষণার সময় আসামি ২জনই আদালতে উপস্থিত ছিলেন।


আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর রাত ৯টার দিকে পাটগ্রাম বাজারে তালিম কম্পিউটার পয়েন্ট নামের একটি দোকানে জেএমবির কয়েক সদস্য বৈঠক করছিলেন। খবর পেয়ে রংপুরের র্যাব-১৩ এর এসআই শরিফুল ইসলাম কমান্ডার রবিউল ইসলামের নেতৃত্বে সেখানে অভিযান চালান। এ সময় তালিম প্রধানকে আটক করা হয়। দোকানে তল্লাশি চালিয়ে জঙ্গিসংক্রান্ত ১৮টি বই কম্পিউটার যন্ত্রাংশ সিপিইউ ও দুটি সচল মুঠোফোন জব্দ করা হয়।


এই ঘটনায় এসআই শরিফুল ইসলাম বাদী হয়ে ১৬ সেপ্টেম্বর রাতে পাটগ্রাম থানায় সংশ্লিষ্ট আইনের বিভিন্ন ধারায় মামলা করেন। সেই মামলাতেই তালিমকে গ্রেপ্তার দেখানো হয়। মামলার তদন্ত কর্মকর্তা ২০১৯ সালের ৩০ জুন লালমনিরহাটের সংশ্লিষ্ট আদালতে আসামি তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালতের এই মামলায় রাষ্ট্রপক্ষের ১৮ জন সাক্ষীকে আদালতে হাজির করেন। আসামিপক্ষ থেকে তাঁদের জেরা করা হয়েছে। আদালত তালিম প্রধান ও আবদুস সবুরের উপস্থিতিতে ২০২০ সালের সেপ্টেম্বরের ২২ তারিখ অভিযোগ গঠন করেন।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles