সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

জেলা পরিষদ নির্বাচন : সিসি ক্যামেরায় মনিটর করবে ইসি

টপ নিউজ ডেস্কঃ আগামীকাল সোমবার (১৭ অক্টোবর) দেশের ৫৭ জেলায় একযোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা পরিষদ নির্বাচন। নির্দলীয় এ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

এরই মধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা, যার মাধ্যমে ইসি নির্বাচন সরাসরি মনিটর করবে।

এর আগে, গতকাল শনিবার (১৫ অক্টোবর) দিবাগত মধ্যরাতে শেষ হয়েছে জেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণাও।

কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে বলেন, রিটার্নিং কর্মকর্তাদের ভোটের গোপনীয়তা রক্ষায় বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। মোবাইল ফোন নিয়ে ভোটাররা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। বিভিন্ন স্থান থেকে যেসব আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এসেছিলো, তদন্ত করে সেগুলোর প্রতিবেদন আনা হয়েছে এবং প্রতিবেদনের আলোকে ব্যবস্থা নেয়া হচ্ছে। জেলা পরিষদ নির্বাচনে ভোট হবে ভোটের মতোই। কোনো ধরণের অনিয়ম পরিলক্ষিত হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। নির্বাচন সিসি ক্যামেরায় সরাসরি মনিটর করবে কমিশন।

এরই মধ্যে এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত ২৭ জেলা পরিষদ চেয়ারম্যান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সদস্য পদে ৬৯ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৯ জন প্রার্থী জয়ী হয়েছেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles