সর্বশেষ

36.4 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

জ্বালানি সাশ্রয়ে ভার্চুয়ালি সভা করার নির্দেশ শিক্ষক-কর্মকর্তাদের

টপ নিউজ ডেস্কঃ দেশের সব মাধ্যমিক স্কুল, উচ্চমাধ্যমিক কলেজ ও মাঠপর্যায়ের শিক্ষা অফিসগুলোর সভা ভার্চুয়াল মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) আয়োজনের নির্দেশ দিয়েছে ।

বুধবার (১৭ আগস্ট) এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। আদেশটি সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজের প্রধান, জেলা-উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এবং পাঠানো হয়েছে আঞ্চলিক কার্যালয়ে । এতে বলা হয়েছে, জ্বালানি সাশ্রয়ের কারণে অনিবার্য না হলে শারীরিক উপস্থিতিতে সভা পরিহার করে আহ্বান করা প্রয়োজন ভার্চুয়ালি সভা । এছাড়া যেসব সভা ঢাকার বাইরে অনুষ্ঠিত হবে তার লিঙ্ক সভায় অংশগ্রহণের সুবিধার্থে আবশ্যক ভার্চুয়ালি করা । একান্ত অপরিহার্য না হলে জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে শারীরিক উপস্থিতির পরিবর্তে ভার্চুয়ালি সভা আহ্বানের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে। এটি অবিলম্বে বলা হয়েছে কার্যকর করতেও ।
জানা গেছে, গত ৮ আগস্ট শিক্ষা মন্ত্রণালয় তার অধীনস্থ দপ্তর ও সংস্থাগুলোকে সব সভা ভার্চুয়াল মাধ্যমে দেওয়া হয়েছিল আয়োজনের নির্দেশ । সেই নির্দেশনায় বলা হয়েছিল, জ্বালানি সাশ্রয়ে অনিবার্য না হলে শারীরিক উপস্থিতিতে সভা পরিহার করে সেটি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ভার্চুয়ালি করার নির্দেশনা দিয়েছিল ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles