সর্বশেষ

31.3 C
Rajshahi
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে আইনজীবী

টপ নিউজ ডেস্কঃ গতকাল মঙ্গলবার (১৫ মার্চ) বাগেরহাটের মোরেলগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোলাম কিবরিয়া তারিক (৪৫) নামের আইনজীবীকে গতকাল (১৫ মার্চ) মঙ্গলবার রাতে মোরেলগঞ্জ পৌর শহর থেকে গ্রেপ্তার করা হয়। আজ (১৬ মার্চ) বুধবার বিকেলে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।গোলাম কিবরিয়া তারিক মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের প্রতিষ্ঠাতা খালেক তালুকদারের ছেলে।


বাগেরহাট জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের পরিদর্শক এসএম আশরাফুল আলম বলেন, ১৫ মার্চ মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ নীতিশ বিশ্বাসের ডিজিটাল নিরাপত্তা আইনে আইনজীবী গোলাম কিবরিয়ার বিরুদ্ধে থানায় মামলা করা হয় এবং রাতেই তাঁকে গ্রেপ্তার করা হয়।


আজ (১৬ মার্চ) বুধবার দুপুরে গ্রেপ্তার করা আইনজীবী গোলাম কিবরিয়াকে বাগেরহাট আমলী আদালত–২–এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসাদুল ইসলামের আদালতে তোলা হয়। পরে আইনজীবী গোলাম কিবরিয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।


পুলিশ জানায়, আইনজীবী গোলাম কিবরিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে নীতিশ বিশ্বাস, কলেজের শিক্ষক-কর্মচারীদের নিয়ে একের পর এক কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে আসছিলেন। আইনজীবী গোলাম কিবরিয়া সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি শিক্ষক ও তাঁদের পরিবারসহ কলেজের সুনাম ক্ষুণ্ন করে আসছেন।


গত ১৫ মার্চ সোমবার সংবাদ সম্মেলনে নীতিশ বিশ্বাস বলেন, ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত ও ২০১৮ সালে জাতীয়করণকৃত সিরাজ উদ্দিন মোমোরিয়াল কলেজ নানা চড়াই–উতরাই পার হয়ে নতুন শতাব্দীর প্রতিশ্রুতি নিয়ে এগিয়ে যাচ্ছে। নীতিশ বিশ্বাস আরও বলেন ম্যানেজিং কমিটি তথা শিক্ষক-কর্মচারীদের সহযোগিতা নিয়ে দৃশ্যমান উন্নয়ন তথা শিক্ষা বিস্তারে কলেজটি সুনাম অর্জনে সক্ষম হয়েছে। কিন্তু কলেজের প্রতিষ্ঠাতা খালেক তালুকদারের ছেলে গোলাম কিবরিয়া তারিক কলেজের শিক্ষক ও কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ নানা স্ট্যাটাস দিয়ে কলেজের সুনাম নষ্ট করার চেষ্টা চালাচ্ছে । এমন প্রচারণা শিক্ষা বিস্তার ও কলেজের উন্নয়নের চরম অন্তরায়।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles