সর্বশেষ

42.1 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস উদ্বোধন

টপ নিউজ ডেস্কঃ ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস উদ্বোধন করেছেন দেশটির পররাষ্ট্র, আন্তর্জাতিক বাণিজ্য ও উপাসনামন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে তিনি দূতাবাস উদ্বোধন করেন। এর আগে, সোমবার সকাল ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো। বিমানবন্দরে তাকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন স্বাগত জানান।

আর্জেন্টিনার দূতাবাস ১৯৭৮ সালে দেশটির সামরিক জান্তা শাসক বন্ধ করে দিয়েছিল। ভ্রমণের জন্য ভিসাসহ কূটনৈতিক কার্যক্রম তখন থেকে প্রতিবেশী ভারতের দূতাবাসের মাধ্যমে পরিচালিত হয়ে আসছিল। আর্জেন্টিনা বলেছে যে রাজনৈতিক, কৌশলগত এবং বাণিজ্যিক কারণের ভিত্তিতে বৈদেশিক নীতির নির্দেশিকা অনুসারে দূতাবাস পুনরায় চালু করা সুবিধাজনক।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সোমবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করবেন দ্বিপক্ষীয় । সন্ধ্যা ৬টায় বৈঠক শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। ড. মোমেন দ্বিপক্ষীয় আলোচনা শেষে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সম্মানে নৈশভোজের আয়োজন করবেন।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles