সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

ঢাকা, কক্সবাজারের পর এবার কুড়িগ্রামে চালু হলো এক টাকার রেস্টুরেন্ট

টপ নিউজ ডেস্কঃ চালু হয়েছে এক টাকার রেস্টুরেন্ট দারিদ্র্যপীড়িত জেলা কুড়িগ্রামে। শহরের রেস্টুরেন্টে হতদরিদ্র মানুষেরা এক টাকায় খাবার পেয়ে খুশি ।

ঢাকা, কক্সবাজারের পর কুড়িগ্রামে এক টাকার এই রেস্টুরেন্ট চালু হলো।

গতকাল বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার হলোখানা ইউনিয়নের চর সুভারকুটি গ্রামে রেস্টুরেন্টটি বিদ্যানন্দ ফাউন্ডেশন চালু করে ।

উদ্বোধন দি‌নে রেস্টুরেন্টে প্রায় ৫শ দুস্থ ও সু‌বিধাব‌ঞ্চিতকে খাওয়ানো হয়েছে একবেলা ।

এক টাকার এই রেস্টুরেন্টে পাওয়া যাচ্ছে বিরিয়ানি, পোলাও, মাছ, মাংস,ভাত, ডিমসহ বারো পদের খাবার। নিজেদের পছন্দমতো এক টাকায় খাবার খেয়েছেন আগতরা।

একসঙ্গে ৫০ জন বসে খাওয়ার ব্যবস্থা আছে সেখানে। মনোরম ও স্বাস্থ্যকর পরিবেশে বসে তৃপ্তি সহকারে পছন্দের খাবার খেতে পেরে খুশি সুবিধাভোগীরা। দ্রব্যমূল্যের এমন ঊর্ধ্বগতির বাজারে সমাজে এমন অনেক অসহায়, দরিদ্র এবং গৃহহীন মানুষ তিন বেলা খাওয়া কষ্টকর। সেখানে শহরের রেস্টুরেন্টে গিয়ে খাওয়া আর কিছু নয় বিলাসিতা ছাড়া । কিন্তু এক টাকার বিনিময়ে পেট পুড়ে খেতে পেরে খুশি প্রত্যন্ত অঞ্চলের হতদিরদ্র এসব মানুষ।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের আধুনিক ঘরোয়ানা এই রেস্টুরেন্টটি নিশ্চিত করেছে খাবার খাওয়ার এক মনোরম এবং স্বাস্থ্যকর পরিবেশ। যেখানে রয়েছে রেস্টুরেন্ট স্টাফ, পেশাদার বাবুর্চি, মেন্যু কার্ড এবং বাহারি সব পুষ্টিকর খাবার।

রেস্টুরেন্টটিতে ৫০ জন মানুষ একসঙ্গে খেতে পারবেন বসে । আর একদিনে ৫০০ মানুষের খাবার আয়োজন করা হয়েছে। বর্তমানে সপ্তাহে দুই দিন এই রেস্টুরেন্টের কার্যক্রম চলবে। তবে এই কাজে সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে প্রতিদিন রেস্টুরেন্টের কার্যক্রম চালানো সম্ভব।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের জনসংযোগ প্রধান সালমান খান ইয়াসিন বলেন, বর্তমানে সপ্তাহে দুই দিন চলবে এই রেস্টুরেন্টের কার্যক্রম । তবে এই কাজে সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে প্রতিদিন করার পরিকল্পনা আছে। প্রতিদিন গড়ে এই রেস্টুরেন্ট থেকে প্রায় ৫০০ মানুষকে সেবা দেওয়া সম্ভব।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles