সর্বশেষ

43.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

তানোর পৌর আওয়ামী লীগের জনবিচ্ছিন্ন অবস্থা একযুগ পেরিয়ে গেলও হয়নি সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী তানোর পৌর আওয়ামী লীগের বর্তমান অবস্থা কর্মী আছে নেতা নাই,একযুগ পেরিয়ে গেলও হয়নি সম্মেলন। আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে যেখানে সারা বাংলাদেশে নৌকার পক্ষে আওয়ামী লীগ সহ সংগঠনের নেতা কর্মীরা বর্ধিত সভা ও পরিচিতি সভা সহ বিভিন্ন সংগঠনিক কর্মকান্ড চালাচ্ছেন। ঠিক সে সময় তানোর পৌর আওয়ামী লীগে নেই কোন সংগঠনিক কাজ এমতো অবস্থায় পৌর আওয়ামী লীগ  সহ অঙ্গসংগঠনে নেতা বিহীন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে পৌর আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা। খাতা কলমে সংগঠনিক ভাবে হিসাব ঠিক থাকলেও মাঠ পর্যায়ে অনেক পিছিয়ে রয়েছে তানোর পৌর আওয়ামী লীগ অঙ্গ সহোযোগি সংগঠন।

সূত্র বলছে, প্রায় এক যুগ থেকে তানোর পৌর আওয়ামী লীগের সম্মেলন হয়নি। যুবলীগের ও কমিটির মিয়াদ শেষ। ছাত্রলীগের তো অস্তিত্বই নেই তানোর পৌরসভায়।

প্রশ্ন-এ ব্যর্থতা কার? নিশ্চয়ই সভাপতি সম্পাদকের। তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান পৌর মেয়র ইমরুল হক গত ২০১৫ সালে তানোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কা নিয়ে ভোট করেছিলেন এবং ভোটে পরাজয় হয় বিএন পির প্রার্থীর কাছে । সেই সময় থেকেই ইমরুল হক আওয়ামী লীগের রাজনীতি থেকে নিজের ইচ্ছায় সরে পড়েন। ২০২০ সালে পৌর নির্বাচনে আবারো আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিক ও স্হানীয় আওয়ামী লীগ সহ অঙ্গ সহোযোগি সংগঠনের নেতৃবৃন্দের কঠোর পরিশ্রমে ইমরুল হক তথা নৌকা মার্কার জয় হয় তানোর পৌর সভায়।

ইমরুল হক পৌর মেয়র হিসাবে তিন বছর পার হয়ে গেলও পৌর আওয়ামী লীগের কোন উন্নতি হয়নি। আওয়ামী লীগ সংগঠনের কথা না ভেবে নিজের আখের গোছাতেই ব্যস্ত মেয়র ইমরুল হক। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার এখন বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তানোর পৌর আওয়ামী যুবলীগের অবস্থা খারাপ হলেও ওতটা খারাপ না গত সংসদ নির্বাচনে ব্যাপক ভূমিকা রেখে ছিলো পৌর যুবলীগ তবে সম্প্রতি উপজেলা নির্বাচন ও ইউপি নির্বাচনে বিভিন্ন কর্মকান্ডে বিতর্কিত হয়েছে সভাপতি/সম্পাদক বর্তমান পৌর যুবলীগের কমিটির মিয়াদ শেষ।

তানোর পৌর ছাত্রলীগের অবস্থা খুবই খারাপ। কে সভাপতি কে সম্পাদক আর কে বা কর্মী কোন কিছুই চোখে পড়ে না। তানোর উপজেলা ও পৌর আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের সাথে কথা বলে জানাযায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও নৌকা প্রতিকের জয় নিশ্চিত করতে হলে জরুরি ভাবে তানোর পৌর আওয়ামী লীগ সহ অঙ্গ সহোযোগি সংগঠনের সম্মেলন করা জরুরী। নয়তো কোন ভাবেই নির্বাচনে জয় করা সম্ভব হবে না।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles