সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

দাম কমেছে ব্রয়লার ও ডিমের, সবজিও স্থিতিশীল

টপ নিউজ ডেস্কঃ রমজানের প্রথম সপ্তাহেই কমেছে ব্রয়লার মুরগি ও ডিমের দাম। বিক্রেতারা বলছেন, কমেছে সবজির দামও। তবে সবজির দাম কমার লক্ষণ বাজার ঘুরে চোখে পড়েনি। আজ শুক্রবার (৩১ মার্চ) সকালেএসব তথ্য জানা গেছে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে।

বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে যে ব্রয়লার মুরগির দাম ছিল ২৫০-২৬০ টাকা আজ তা বিক্রি হচ্ছে ২২০ টাকায় কেজিতে। সোনালি মুরগি যা আগে বিক্রি হচ্ছিলো ৩৫০ টাকা কেজিতে, আজ সেটি বিক্রি হচ্ছে ৩৩০ টাকায়। তবে ৩২০ টাকায় কেজি বিক্রি হচ্ছে লেয়ার মুরগি, যা আগে কেজি ছিল ৩০০ টাকা।

এছাড়া গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০ টাকা কেজি দরে এবং খাসির মাংসের কেজি বিক্রি হচ্ছে ১০৫০-১১০০ টাকা দরে।

মুরগির পাশাপাশি বাজারে কমেছে ফার্মের মুরগির ডিমের দাম। ১৩০ টাকায় ডজন বিক্রি হচ্ছে। গত সপ্তাহে ফার্মের মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছিলো ১৪০ টাকায়। এছাড়া হাঁসের ডিম বিক্রি হচ্ছে ডজন প্রতি ১৭৫-১৮০ টাকায় এবং দেশি মুরগির ডিম ডজন প্রতি ২১০-২২০ টাকা।

সবজি বাজার ঘুরে দেখা যায়, করলার কেজি ১২০ টাকা, শিমের কেজি ৬০ টাকা, শসা প্রতি কেজি ৬০-১০০ টাকা, টমেটো ৪০-৫০ টাকা এবং লম্বা ও গোল বেগুনের কেজি ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। আকারভেদে ৫০-৬০ টাকায় লাউ বিক্রি হচ্ছে। চিচিঙ্গা ৮০, পটল ৮০, চাল কুমড়া প্রতিটি ৫০-৬০ টাকা, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, পেঁপে ৩০-৪০, বরবটি ৮০, ঢেঁড়স ৮০, কচুর লতি ১০০ এবং ধুন্দুল ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজারে কাঁচামরিচ প্রতি কেজি ৮০-৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। ৪০ থেকে ৬০ টাকা দরে লেবুর হালি বিক্রি হচ্ছে। এছাড়া ২০ থেকে ২৫ টাকায় প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে এবং ১১৫ থেকে ১২০ টাকা দরে প্রতি কেজি খোলা চিনি বিক্রি হচ্ছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles