সর্বশেষ

24.3 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

দিনেও পাওয়া যাবে না বিদ্যুৎ তৌফিক-ই-ইলাহীর ব্যক্তিগত কথা:তথ্যমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ দিনের বেলায় সবাইকে বন্ধ করে দিতে হবে বিদ্যুৎ ব্যবহার— প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর এমন বক্তব্য প্রসঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এটি তার ব্যক্তিগত কথা, সরকারের কোনো সিদ্ধান্ত নেই এ ধরনের ।

সোমবার (২৪ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি ।

রোববার (২৩ অক্টোবর) রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক আলোচনা সভায় তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, আমাদের রিজার্ভের যে অবস্থা, আমরা জানি না সামনে কি হবে। এলএনজি এখন আমরা আনছি না।

২৫ ডলার দাম ধরেও যদি এলএনজি আমদানি করতে যাই, চাহিদা মেটাতে অন্তত ছয় মাস কেনার মতো অবস্থা আছে কি না জানি না। আমাদের এখন সাশ্রয়ী হওয়া ছাড়া উপায় নেই। প্রয়োজনে দিনের বেলায় বিদ্যুৎ ব্যবহার সবাইকে বন্ধ করে দিতে হবে।

ব্রিফিংয়ে এ বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন একজন সাংবাদিক। ওই সাংবাদিক বলেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, আগামীতে যে অবস্থা আসছে, দিনেও পাওয়া যাবে না বিদ্যুৎ। একটু পরিষ্কার করবেন এ বিষয়টি?

জবাবে তথ্যমন্ত্রী বলেন, তৌফিক-ই-ইলাহী সাহেব যেটি বলেছেন সেটি তার ব্যক্তিগত কথা। সরকার এ ধরনের গ্রহণ করেনি কোনো সিদ্ধান্ত । তৌফিক-ই-ইলাহী সাহেব নিজে কেন এ কথা বলেছেন সেটার ব্যাখ্যা দিতে পারবেন তিনিই। সরকারের এ ধরনের কোনো সিদ্ধান্ত নেই।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles