সর্বশেষ

24.8 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো একজন রাজনীতিবিদের জীবনে সবচেয়ে বড় পাওয়া ; বলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা

টপ নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মনে করেন; দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো একজন রাজনীতিবিদের জীবনে সবচেয়ে বড় পাওয়া । এজন্য তিনি দলীয় নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান দুঃখী মানুষদের ।

মঙ্গলবার (২৬ এপ্রিল) ভিডিও কনফারেন্সে একযোগে দেশের ৪৯২টি উপজেলায় ছিন্নমূল মানুষকে গৃহদান ও ভূমি অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তব্যের শুরুতেই কান্নাজড়িত কণ্ঠে প্রধানমন্ত্রী বলেন, আজকে আমার বাবার কথা বার বার মনে পড়ছে । তিনি শুধু ভাবতেন, অন্ন, বস্ত্র, বাসস্থান পাবে কীভাবে দেশের মানুষ । কীভাবে পরিবর্তন হবে তাদের ভাগ্য । জাতির পিতার পথ ধরে আমরা হাসি ফুটিয়েছি মানুষের মুখে । এটা দেখে জাতির পিতার আত্মা শান্তি পাবে নিশ্চয়ই ।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই, এগিয়ে যাবে বাংলাদেশ ।গড়ে উঠবে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ হিসেবে । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বলতেন সবসময় , ‘ খাদ্য পাবে আমার দেশের প্রতিটি মানুষ , আশ্রয় পাবে, অধিকারী হবে উন্নত জীবনের , এই হচ্ছে আমার স্বপ্ন।’ জাতির পিতা স্বাধীনতার পর দেশের
গৃহহীন-ভূমিহীন , ছিন্নমূল মানুষের পুনর্বাসন শুরু করেন কার্যক্রম । তিনি সংবিধানের ১৫(ক) অনুচ্ছেদে দেশের প্রতিটি নাগরিকের বাসস্থান পাওয়ার অন্তর্ভুক্ত করেন অধিকারের বিষয়টি।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles