সর্বশেষ

30.5 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

দেশে বন্দি থাকলেও বিদেশে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

টপ নিউজ ডেস্কঃ দেশে বন্দি থাকলেও বিদেশে মুক্তি পাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’। আগামী ১০ মার্চ থেকে যুক্তরাষ্ট্র ও কানাডার প্রেক্ষাগৃহে দেখা যাবে এ ছবি। এরইমধ্যে প্রকশ করা হয়েছে ছবিটির ট্রেলার।

কিন্তু এটি যে একটি নৃশংস হামলার ঘটনা নিয়ে নির্মিত তা স্পষ্ট হয়ে ওঠেনি। তাই কথা উঠেছে ট্রেলার নিয়েই । ট্রেলারে কোনোকিছু কেন দেখাননি ফারুকী— এমন প্রশ্ন তুলেছেন অনেকে। এবার সামাজিক মাধ্যমে এসব নিয়ে মুখ খুললেন ফারুকী।

নিজের ফেসবুকে এ প্রসঙ্গে ফারুকী লিখেছেন, ‘তাহলে ঝেড়ে কাশাই ভালো। এই কয়দিনে দেশ ও দেশের বাইরে থেকে অনেক শুভানুধ্যায়ী চিঠি লিখেছেন। অনেকেই তাদের ভালো লাগা জানিয়েছেন। আবার অনেকে এটাও বলেছেন, ট্রেলারে কেন কোনো কিছুই দেখাইনি! ট্রেলার দেখে অনেকের কাছে মনে হয়েছে, খুব নিরাপদে বানানো একটা কিছু।’

এরপর তিনি লেখেন, ‘এটা অস্বীকার করার কিছু নাই যে, ট্রেলারে আমরা গল্পের ইঙ্গিতবাহী বা হার্ড হিটিং সবকিছু অ্যাভয়েড করার চেষ্টা করেছি। আপনারা যদি এর পিছনে কারণটা খেয়াল করেন তাহলে আমাকে হয়তো বুঝতে পারবেন।’

ফারুকী আরও লিখেছেন, “এই ‘শনিবার বিকেল’ তো ‘ডুব’ না যে শান্ত শীতল ট্রেলার হবে। এটা সম্ভবত আমার সবচেয়ে এনগেজিং এবং ইনটেনস ছবি। ছবিজুড়েই আমাদের পরিচয়, আবেগ, সংকট বিষয়ে নানা হার্ডহিটিং মোমেন্টস বা ডিবেট আছে। একজন দর্শক যখন পুরো ছবিটা এক বসায় দেখবে সে তখন পুরো ছবির কনটেক্সটে বিষয় আশয়গুলো দেখবে।

ছবির মূল সুর ও বক্তব্য বুঝতে পারবে। কিন্তু যখনই এখান থেকে একটা, ওখান থেকে একটা ডায়লগ এনে ট্রেলারে ব্যবহার করব, দর্শক বিভ্রান্ত হওয়ার গভীর সম্ভাবনা থেকে যাবে।”

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles