সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

নওগাঁয় রাসায়নিক সার আটক

নওগাঁ প্রতিনিধিঃ  নওগাঁর সাপাহার থেকে কৃষি কাজে ব্যবহৃত ৫৯ বস্তা রাসায়নিক সার ক্রয় করে পাশর্বর্তী পত্নীতলা উপজেলায় নিয়ে যাওয়ার সময় সাপাহার কৃষি অফিসের লোকজন গোপন সংবাদের ভিত্তিতে সার গুলো  আটক করে স্থানীয় সাপাহার  থানায় জমা দিয়েছে।

জানা গেছে, গতকাল শনিবার (১৯ নভেম্বর) বেলা ২টার দিকে সাপাহার সাগর ট্রেডার্স, খেয়া ট্রেডাস ও গোলাম রাব্বানী ট্রেডার্স হতে পত্নীতলা উপজেলার জৈনক এক ব্যাক্তি সার গুলো  তার ফসলের জমিতে প্রয়োগ করার জন্য ২১বস্তা ইউরিয়া সার, ১০বস্তা ডিএপি সার ও ২৮বস্তা এমওপি সার ক্রয় করে পত্নীতলার উদ্দেশ্যে রওয়ানা দেন। ইতিমধ্যে, সাপাহার উপজেলা হতে অন্য উপজেলায় সার নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে রাস্তায় গোডাউন পাড়া মোড় এলাকা হতে সাপাহার উপজেলা কৃষি অফিসের লোকজন সারগুলি আটক করেন।

এবিষয়ে সাপাহার কৃষি সম্প্রসারণ অফিসার মনিরুজ্জামান টকি এর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন যে, প্রত্যেক উপজেলার ল্যান্ড বা ভুমির পরিমাপ অনুযায়ী সরকারী নির্দেশনা অনুযায়ী সার বরাদ্দ হয়ে থাকে। কাজেই এক উপজেলার সার অন্য উপজেলায় চলে গেলে তাহলে প্রথম উপজেলায় সারের সংকট দেখা দিতে পারে। এজন্য জব্দ করা হয়েছে সাপাহার হতে অন্য উপজেলায় যাওয়ার পথে সারগুলি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles