সর্বশেষ

39.4 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

নওগাঁয় সিআইডি পরিচয়ধারী ৩ চাঁদাবাজ আটক

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় সিআইডি পরিচয়ে চাঁদা আদায়ের সময় তিন যুবককে আটক করে পুলিশে সোর্পদ করেছে স্থানীয়রা। রোববার বিকাল ৪টার সময় উপজেলার ফেরিঘাট এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

আটক যুবকরা হলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলার উত্তরগ্রাম এলাকার হাফিজুর রহমান (৩৫); পিতা: হায়দার আলী, তুষার আলম (২২); (পিতা: ফয়জুল ইসলাম) এবং বাজিতপুর গ্রামের আবেদ আলীর ছেলে মাহফুজ জামান (২৭)।


এদের মধ্যে ঢাকা সিআইডিকে কর্মরত থাকা অবস্থায় হাফিজুর রহমান মাদক সেবনের অভিযোগে ২০২০ সালে চাকরিচ্যুত হন। এরপর থেকে সিআইডি পরিচয়ে বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করে আসছিলেন। এছাড়া আটক তুষার আলম হলেন নওগাঁ সরকারী কলেজে অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং মাহফুজ জামান ভবঘুরে।

আটক তুষার আলম নওগাঁ সরকারী কলেজে অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও মাহফুজ জামান ভবঘুরে।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসবাদের হাফিজুর রহমান স্বীকার করেন ডোপটেস্টে মাদকসেবন প্রমাণিত হওয়ায় সিআইডি থেকে চাকরিচ্যুত হন। এরপর থেকে ডুব্লিকেট পরিচয়পত্রে চাঁদাবাজির পেশায় জড়িয়ে পড়েন। তুষার ও জামান এ পেশায় তাঁর অন্যতম সহযোগী।

উপজেলার হাটোইর গ্রামের বাসিন্দা ভুক্তভোগী রতন চন্দ্র সরকার বলেন, তিনি অনলাইনে ফ্রিল্যান্সিং ব্যবসা করেন। আটক হাফিজুর রহমান ১০ দিন আগে সিআইডি পরিচয়ে তাঁকে গ্রেপ্তারসহ বিভিন্ন হুমকি দিয়ে ১৮ হাজার টাকা নিয়ে যান।

রতন চন্দ্র সরকার আরও বলেন, দু’তিন দিন ধরে হাটোইর এলাকার কৌশিক চন্দ্র সরকারের কাছে একইভাবে মোটা অংকের টাকা দাবি করে আসছিলেন হাফিজুর রহমান। বিষয়টি এলাকার লোকজনদের তাঁরা অবহিত করেন।

গতকাল রোববার টাকা দেওয়ার কথা বলে কৌশলে তাঁদের ফেরিঘাট এলাকায় ডেকে নেওয়া হয়। পরে তাঁদের আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয় লোকজন।

মান্দা থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী মাসুদ বলেন, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঁদা আদায়ের কথা স্বীকার করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles