সর্বশেষ

31.3 C
Rajshahi
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

নওগাঁর মান্দায় বখাটেদের মারপিটের শিকার ৩ শিক্ষার্থী!

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় বখাটেদের মারপিটের শিকার হয়েছেন এক শিক্ষা প্রতিষ্ঠানের ৩ জন শিক্ষার্থী। রবিবার (১৯ জুন) সকাল প্রায় সাড়ে ১০ টায়  উপজেলার কালিকাপুর ইউনিয়নের থানতলা মোড়ে এ ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি শান্ত করে।

বখাটের হামলার শিকার তিন শিক্ষার্থীই চকরঘুনাথ উচ্চ বিদ্যালয় (সংযুক্ত ভোকেশনাল) এর ছাত্র।

জানা গেছে, গত বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে ওই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষে কালিকাপুর ইউনিয়নের কাদিরগঞ্জ এলাকার কয়েকজন ছাত্রী একসাথে বাড়ি ফেরার পথে কুসুম্বা ইউনিয়নের দেলুয়াবাড়ি , কীর্ত্তলী এবং বটতলী এলাকার অজ্ঞাত কয়েকজন বখাটে কর্তৃক ইভটিজিংয়ের শিকার হন। ওইদিন বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী তারেক রহমান ওই ঘটনার প্রতিবাদ করে এবং বখাটেদের ছবি তোলে। কিন্তু বখাটেরা তার কাছে থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে ছবিগুলো ডিলিট করে এবং  এ বিষয়ে কাউকে যেন না বলে এমন হুমকি দেয়। পরদিন শুক্রবার (১৭ জুন) দুপুরে আবারও ওই এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে এসে পূনরায় সেই বখাটেরা ইভটিজিং করতে থাকে। সেই ঘটনারও প্রতিবাদ করে শিক্ষার্থী তারেক।

এরই জের ধরে রবিবার ( ১৯ জুন) বখাটেরা সংঘবদ্ধ হয়ে এসে কালিকাপুর ইউনিয়নের থানতলা মোড়ে শিক্ষার্থী তারেক রহমানের উপর হামলা চালায়। এ ঘটনা প্রতিহত করতে এগিয়ে যাওয়া আরো ২ জনসহ মোট ৩ জন  শিক্ষার্থী আহত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন।

চকরঘুনাথ উচ্চ বিদ্যালয় (সংযুক্ত ভোকেশনাল) এর প্রধান শিক্ষক আব্দুল আজিজ বলেন, রবিবার সকালে ৩ জন শিক্ষার্থী বখাটেদের মারপিটের শিকার হয়। পরে প্রশাসনের সহযোগিতায় বিষয়টি মিমাংসা করে দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ্ আলম শেখ বলেন, বিষয়টি তাৎক্ষণিকভাবে থানা পুলিশকে জানানো হয়েছে। পরে পুলিশ গিয়ে  পরিস্থিতি শান্ত করেন বলে জেনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ প্রসঙ্গে মান্দা  থানার উপ-পরিদর্শক (এসআই) আবু হাসান বলেন, মারপিটের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় স্থানীয়দের সহযোগীতায় চকরঘুনাথ উচ্চ বিদ্যালয় (সংযুক্ত ভোকেশনাল) এর কর্তৃপক্ষ দু’জন বখাটেকে আটক করে রাখে। তাদের বিরুদ্ধে আগেও বিভিন্ন অপরাধের অভিযোগ ছিল। কিন্ত এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ না করায়  মুসলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles