সর্বশেষ

42.9 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

নিজের দেশের মাটিতে এই প্রথম হোয়াইটওয়াশের স্বাদ

টপ নিউজ ডেস্কঃ করাচি টেস্টে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে ইংল্যান্ড জয় তুলে নিয়েছে। এর ফলে দেশের মাটিতে এই প্রথম পাকিস্তান হোয়াইটওয়াশের স্বাদ পেল।

সেই সঙ্গে পাকিস্তানে দীর্ঘ ১৭ বছর পর টেস্ট সিরিজে খেলতে নেমে ৩-০ ব্যবধানে ইংল্যান্ড জয়ের রেকর্ড গড়ল। মঙ্গলবার টেস্টের চতুর্থ দিনে খেলতে নামার আগে ইংল্যান্ড জয় থেকে মাত্র ৫৫ রান দূরে ছিল, হাতে ছিল ৮ উইকেট। বেন ডাকেট ৮২ রান ও অধিনায়ক বেন স্টোকস অপরাজিত ছিলেন ৩৫ রানে ।

সোমবার তৃতীয় দিন শেষে বেন স্টোকসের দল ১১২ রান করে ২ উইকেট হারিয়ে। ঘরের মাঠে এই প্রথম টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের এই করুণ পরিণতির জন্য দায়ী ইংল্যান্ডের হয়ে সবচেয়ে কম বয়সে অভিষেকে পাঁচ উইকেট নেওয়া লেগ-স্পিনার রেহান আহমেদ। ১৮ বছর ১২৮ দিন বয়সে তিনি এই কৃতিত্ব দেখিয়েছেন।

বাবর আজম ও সাউদ শাকিলের চতুর্থ উইকেট জুটি ভেঙে করাচি টেস্ট ইংল্যান্ডের পক্ষে রেহান নিয়ে আসেন । এর পর মিডল ও লোয়ার অর্ডারে ধস নামিয়ে নিজের মাত্র চতুর্থ প্রথম শ্রেণির ম্যাচে ৪৮ রান দিয়ে পাঁচ উইকেট নেন। ইংল্যান্ডের জয়ের জন্য ১৬৭ রান প্রয়োজন হয় । তৃতীয় দিনের খেলা বাকি তখন ২২ ওভার। কিন্তু আলো কমে যাওয়ায় আগেই দিনের খেলা থামিয়ে দেওয়া হয়।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles