সর্বশেষ

28.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

নিজ দেশেই সম্প্রচার হচ্ছে না ফিফা ফুটবল বিশ্বকাপ

টপ নিউজ ডেস্কঃ মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ফিফা ফুটবল বিশ্বকাপ চলছে । বর্তমান বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া ইভেন্ট উপভোগে এখন কাতারে সারা বিশ্বের নজর । আর এই আসরে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে সৌদি আরব রীতিমতো ইতিহাসই গড়ে ফেলেছিল ।

এ নিয়ে মধ্যপ্রাচ্যের এই দেশটি উল্লাসে মেতে উঠলেও এখন খবর বের হয়েছে যে, খোদ সৌদি আরবেই চলমান ফিফা ফুটবল বিশ্বকাপ সম্প্রচার হচ্ছে না । এমনকি শোনা যাচ্ছে সম্প্রচার বন্ধের কোনও কারণও সামনে আনা হয়নি বলেই । শনিবার (২৬ নভেম্বর) এক প্রতিবেদনে বার্তাসংস্থা এই তথ্য জানিয়েছে ।

সৌদি আরবের গ্রাহকদের বরাত দিয়ে শনিবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ফুটবল বিশ্বকাপের অফিসিয়াল স্ট্রিমিং প্ল্যাটফর্ম সৌদি আরবে সম্প্রচার বন্ধ করে দিয়েছে কোনও ধরনের ব্যাখ্যা ছাড়াই বলে মনে হচ্ছে। সৌদি আরবে ফুটবল বিশ্বকাপের অফিসিয়াল স্ট্রিমিং প্ল্যাটফর্ম হিসেবে টড টিভি রয়েছে । এটি কাতারি সম্প্রচারকারী বেইন (beIN) মিডিয়া গ্রুপের মালিকানাধীন। সৌদি আরবসহ পাঁচটি উপসাগরীয় দেশের মধ্যে সংকটের সময় নিষিদ্ধ ছিল টড টিভি সৌদিতে । তবে ২০২১ সালের অক্টোবরে ফের এই প্ল্যাটফর্মকে অনুমতি দেওয়া হয় মধ্যপ্রাচ্যের এই দেশটিতে সম্প্রচারের ।

সংবাদমাধ্যম বলছে, চলতি ফুটবল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই সৌদি আরব চমক দেখিয়েছে । আর্জেন্টিনাকে হারিয়ে দেয় তারা। কিন্তু সেই ম্যাচ নাকি সে দেশের লোকেরা দেখতেই পাননি। সৌদি আরবে ফুটবল বিশ্বকাপের সম্প্রচার বন্ধ বলে খবর বের হওয়ার পর সামনে আসে এই তথ্য । এই ঘটনায় সৌদি আরবের বাসিন্দারা বিরক্ত ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles