সর্বশেষ

29.8 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

পলাতক আসামী কতৃক ওসির জন্মদিন পালন

গত ২ মার্চ কক্সবাজার চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি তার জন্মদিন  নিজ কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করেন। জন্মদিন উপলক্ষ্যে আকাশি রঙের সাদা পাঞ্জাবি পড়েন । তবে হত্যাচেষ্টা মামলার পলাতক আসামিদের সঙ্গে কেক কেটে জন্মদিন পালনের কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় বিতর্ক তৈরি হয়েছে। পলাতক আসামিদের সঙ্গে ওসির জন্মদিন পালন, আসামিদের কেক খাইয়ে দেওয়া ও আসামিদের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি দেখে সমালোচনা করছেন অনেকে।

আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, ছাত্রলীগের আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে ২০১৯ সালের ২৯ এপ্রিল রাতে অস্ত্রধারী একদল তরুণ চকরিয়া উপজেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলামকে কুপিয়ে গুরুতর আহত করেন এবং তাঁর মোটরসাইকেল ভাঙচুর করেন। এ ঘটনায় তারেকুলের ছোট ভাই তানজীমুল ইসলাম বাদী হয়ে চকরিয়া থানায় উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আরহান মাহমুদ ওরফে রুবেলকে প্রধান আসামি করে ১০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করেন। কয়েক মাস আগে আদালতে ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন।

পুলিশ দীর্ঘদিন বলে আসছিল, গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি আরহান মাহমুদ ওরফে রুবেলসহ অন্যরা আত্মগোপনে আছেন। তাঁদের খুঁজে পাওয়া যাচ্ছে না। অথচ স্বয়ং ওসি থানায় কেক কেটে জন্মদিন পালন করলেন  পলাতক আসামিদের নিয়ে । এ ঘটনায় মামলার বাদীপক্ষ ন্যায়বিচার পাওয়া নিয়ে সন্দিহান ।

অনুসন্ধানে জানা গেছে, ২ মার্চ বিকেলে হত্যাচেষ্টা মামলার ১ নম্বর পলাতক আসামি আরহান মাহমুদ, ৬ নম্বর আসামি মো. আলিফসহ ছাত্রলীগের ১৪ জন তরুণ কেক নিয়ে ওসির কক্ষে প্রবেশ করেন। এরপর কেক কেটে ওসির জন্মদিন পালন করা হয়। ওসিকে কেক খাইয়ে দেন আসামিরা। ওসিও তাঁদের নিজ হাতে কেক খাইয়ে দেন। ওই দিন সন্ধ্যা ৭টা ৫৯ মিনিটে আরহান মাহমুদ ওরফে রুবেল নিজের ফেসবুক আইডি থেকে ওসিকে ট্যাগ দিয়ে একটি পোস্ট দেন। পোস্টে তিনি (আরহান) লেখেন, ‘ছোট্ট আয়োজনে সময় দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে (ওসি ওসমান)। আজকের এই শুভ জন্মদিনে চকরিয়া উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও ভালোবাসা রইল প্রিয় ভাই।’ অন্য আর এক আসামি মো. আলিফ তাঁর ফেসবুক থেকে পোস্ট দেন।

ওসি ওসমান গণি বলেন, ‘চকরিয়া ছাত্রলীগে দুটি পক্ষ। তাদের একটি পক্ষ সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের জন্মদিনের কেক কাটার ছবি নিয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles